বগাছড়িতে সেটলারদের হামলার শিকার হয়েছেন দীঘিনালার বিশুদ্ধানন্দ মহাথের

0
2

সিএইচটিনিউজ.কম
Bisuddanandaদীঘিনালা প্রতিনিধি: রাঙ্গামাটির নানিয়াচর উপজেলার বগাছড়িতে গত ১৬ ডিসেম্বর সেটেলার বাঙালিদের বর্বরোচিত হামলার শিকার হয়েছেন দীঘিনালার কবাখালী মৈত্রী বৌদ্ধ বিহারের অধক্ষ শ্রীমৎ বিশুদ্ধানন্দ মহাথের। এ সময় তার সাথে গাড়ীর চালক বিপ্লবময় দেওয়ান, বিহার পরিচালনা কমিটির সভাপতি মনিন্দ্র লাল চাকমা ও সম্পাদক সুখ প্রিয় চাকমাও ছিলেন।

বিশুদ্ধানন্দ মহাথের জানান, গতকাল মঙ্গলবার সকালে তাঁরা দীঘিনালা থেকে একটি সিএনজি যোগে ধর্মীয় কাজে চিৎমরমের উদ্দেশ্যে রওনা দেন। বগাছড়ির রাস্তামাথা নামক স্থানে পৌঁছলে দুই শ’ হতে আড়াই শ’ সেটেলার তাদের গাড়ি আটকায় এবং গাড়ির চাবি ও মোবাইল কেড়ে নেয়। তারপর এলোপাতাড়িভাবে মারপিট শুরু করে। ভান্তে পরিচয় দেওয়াতে বেশী উত্তেজিত হয় সেটলাররা এবং মারপিটের মাত্রা আরও তীব্র করে। শেষে মোহাম্মদ রাজ্জাক নামে এক পুলিশ সদস্য তাদেরকে উদ্ধার করে।10850176_348582681991107_6631456384511347750_n

তিনি বলেন, “পুলিশ সদস্য এগিয়ে না আসলে কি অবস্থা যে হতো একমাত্র ভগবানই জানে। হয়তো লাশ হয়ে ফিরতে হতো।”

উল্লেখ্য, ঐ দিন সেটলার বাঙালিরা বগাছড়ির সুরিদাশ পাড়া, নবীন তালুকদার পাড়া ও বগাছড়ি পাড়ায় হামলা চালিয়ে পাহাড়িদের ৫০টি বসতবাড়ি, ৭টি দোকান আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এছাড়া সেটলাররা একটি বৌদ্ধ বিহারে হামলা, ধর্মীয় গুরুকে মারধর ও ৫টি বুদ্ধমূর্তি লুট করে।
—————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.