বগাছড়ি হামলার প্রতিবাদে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে আবারো অবরোধ শুরু

0
1

সিএইচটিনিউজ.কম
10540552_624405664349140_757980907699674142_nরাঙামাটি: গত শনি ও রবিবার দুই দিন শিথিল থাকার পর রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে নানিয়াচর ভূমি রক্ষা কমিটির ডাকে আজ সোমবার(২২ ডিসেম্বর) থেকে আবারো লাগাতার অবরোধ শুরু হয়েছে। অবরোধের কারণে উক্ত সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে।

বগাছড়িতে পাহাড়িদের দোকান, বসতবাড়ি ও বৌদ্ধ মন্দিরে সেটলার বাঙালিদের হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতার, ক্ষতিগ্রস্তদের যথাযথ ক্ষতিপূরণ, লুণ্ঠিত বুদ্ধমূর্তি উদ্ধার, বগাছড়ি সহ পার্শ্ববর্তী এলাকায় ভূমি বেদখল বন্ধ করা ও সেখান থেকে বহিরাগত সেটলারদের প্রত্যাহারের দাবিতে নানিয়ার ভূমি রক্ষা কমিটি গত ১৬ ডিসেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য রাঙামাটি – খাগড়াছড়ি সড়কে লাগাতার শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচী ঘোষণা করে। এলাকার জনগণের অসুবিধার কথা বিবেচনা করে গত শনি ও রবিবার দু’দিন অবরোধ শিথিল করা হয়।

উক্ত দাবিতে ভূমি রক্ষা কমিটি ইতিমধ্যে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।

উল্লেখ্য, গত ১৬ ডিসেম্বর বুড়িঘাট ইউনিয়নের বগাছড়িতে সেনাবাহিনীর সহায়তায় সেটলার বাঙালিরা পাহাড়িদের ৩টি গ্রামে ৫০টি বসতবাড়ি, ১টি ক্লাব ও ৭টি দোকান জ্বালিয়ে দেয়, বৌদ্ধ বিহারে হামলা চালিয়ে ধর্মীয় গুরুকে মারধর, বিহারের জিনিসপত্র তছনছ, বুদ্ধমূর্তি ও টাকা পয়সা লুট এবং বিহারে অগ্নিসংযোগের চেষ্টা চালায়।
————–
সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.