বাংলাদেশে সংখ্যালঘু জনগোষ্ঠীর উপর নির্যাতনের প্রতিবাদে নিউইয়র্কে বিক্ষোভ

0
182

আন্তর্জাতিক ডেস্ক।। বাংলাদেশে সংখ্যালঘু জনগোষ্ঠীর উপর অব্যাহত নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে আমেরিকার নিউইয়র্কে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

২৭ সেপ্টেম্বর ২০২০ স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় নিউইয়র্কের জ্যাকসন হাইটে এ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

হিন্দু কোয়ালিশন-যুক্তরাষ্ট্র এর নেতৃত্বে সমাবেশে নিউইয়র্কে বসবাসরত হিন্দু, বড়ুয়া সম্প্রদায়ের পাশাপাশি পাহাড়িরাও অংশগ্রহণ করেন।

বিক্ষোভে অংশগ্রহণকারীরা ‘পাহাড় অবৈধ সেটলার মুক্ত করা হোক’, ‘শ্রাবন্তী দত্তকে অপহরণ ও জোরপূর্বক ধর্মান্তর মানবো না’; ‘Stop Bangladesh Military Aggrassion, Stop Taking Minority’s Land, Stop The settlement in Chittagong Hill tracts’…ইত্যাদি লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

বিক্ষোভ সমাবেশ থেকে বাংলাদেশে সংখ্যালঘু নারীদের উপর নির্যাতন, খাগড়াছড়িতে প্রতিবন্ধী পাহাড়ি নারী ও সিলেটের এমসি কলেজে নারীকে গণধর্ষণ, সাভারে নীলা রায়কে হত্যা, রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ভিক্ষুকে ও টাঙ্গাইলে শ্রাবণ হালদারকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার নামে নাজেহাল, ধর্মীয় নিপীড়ন, সংখ্যালঘু জনগোষ্ঠীর উপর অব্যাহত নিপীড়ন-নির্যাতন, সাম্প্রদায়িক উস্কানিসহ ও মানবাধিকার লঙ্ঘনের প্রতিবাদ জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন নিউইয়র্কের হিন্দু-বৌদ্ধ–খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সিতাংশু গুহ, পাহাড়িদের পক্ষ থেকে এ প্রু মং মারমা এবং বড়ুয়া সম্প্রদায় থেকে সিদ্ধার্থ বড়ুয়া প্রমুখ।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.