বাঘাইছড়িতে এক স্কুল শিক্ষকের বাড়িতে সেনাবাহিনীর তল্লাশি

0
72

বাঘাইছড়ি ।। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার নিউ লাল্যাঘোনা গ্রামে সেনাবাহিনীর সদস্যরা উগলছড়ি হাইস্কুলের সহকারী প্রধান শিক্ষক বীর কুমার চাকমা প্রকাশ বীর মাষ্টার-এর বাড়ি তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ২৪ সেপ্টেম্বর ২০২০ এ তল্লাশির ঘটনা ঘটে বলে স্থানীয় সূত্রে জানা যায়।

তবে তল্লাশির সময় বীর মাস্টার বাড়িতে ছিলেন না। বেশ কদিন আগে ব্রাকে চাকরিরত তার স্ত্রীর সাথে রাউজানে দেখা করতে গেছেন। তার বৃদ্ধ মাতা সম্পুদি চাকমা(৭৮), দিপলা চাকমা(২৮), সুমনা চাকমা(২৪) এবং ৪ বছরের এক নারী শিশু ও দশম শেণীর ছাত্রী সুবর্না চাকমা বাড়িতে ছিলেন।

স্থানীয়রা জানান, সেদিন সন্ধ্যার সময় শিজক মুখ বৌদ্ধ বিহারের জায়গায় স্থাপিত সেনা ক্যাম্প হতে একদল সেনা সদস্য গাড়িযোগে উগলছড়ি মুসলিম পাড়ায় কিছুক্ষন অবস্থানের পর ফেরার পথে উগলছড়ি হাই স্কুলের নিরাপত্তা প্রহরী মেঘনাথ চাকমাকে স্কুলের বারান্দার ভিতর ঢুকে জিজ্ঞাসাবাদ সহ নানা হুমকি প্রদান করে। এরপর সেনা সদস্যরা ঐ স্কুলের সহকারী শিক্ষক জুনু চাকমাকে তার নিজ বাড়ি হতে বের করে পরিচয় জানতে চায় এবং তাকে বীর মাস্টারের বাড়ি পর্যন্ত গাইড করতে বললে আপত্তি প্রকাশ করায় সেনা সদস্যরা জুনু চাকমাকে বাড়িতে ঢুকতে বলে।

এরপর রাত আনুমানিক ৮ টার দিকে অবসরপ্রাপ্ত স্বাস্থ্যকর্মী সন্তোষ বিমল চাকমার(৭৯) ছেলে দেবাশীষ চাকমাকে একইভাবে বীর মাস্টারের বাড়ি পর্যন্ত গাইড করতে বাধ্য করলে তার পিতা-মাতার অসুস্থতার কথা প্রকাশ করেন। পরে টহলরত সেনা সদস্যরা তার পিতা-মাতার অবস্থা দেখে কিছু না বলে সেখান থেকে চলে যায়।

পরে সেনাসদস্যরা বীর মাস্টারের বাড়ির দিকে রওনা দেয় এবং রাত আনুমানিক ৯ ঘটিকার দিকে বীর মাস্টারের বাড়িতে গিয়ে চারিদিকে তল্লাসী চালায় এবং যাওয়ার সময় বীর মাস্টারের ফোন নাম্বার নিয়ে যায়।

তবে কী কারণে তার বাড়িতে তল্লাশি চালানো হয়েছে তা জানা যায়নি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.