বাঘাইছড়ি পৌর মেয়র মো: আলমগীর কবির এখন সন্তু লারমার আশ্রয়ে, আতঙ্কে কাউন্সিলররা

0
1
বাঘাইছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
নানা অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে কাউন্সিলদের অনাস্থা প্রস্তাবের পর রাঙামাটির জেলার বাঘাইছড়ি পৌর মেয়র, সমঅধিকার আন্দোলনের নেতা এবং বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক সভাপতি মো: আলমগীর কবির সন্তু লারমার কাছে আশ্রয় নিয়ে অনাস্থা প্রস্তাবকারী কাউন্সিলরদের হত্যার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, মো: আলমগীর কবির বাঘাইছড়ি পৌর মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের পর নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে এ,আর,ভি ক্রয় বাবদ ৯৫ হাজার টাকা বরাদ্ধ পাওয়া গেলেও তা সরবরাহ না করা, টিউবওয়েল স্থপন না করে প্রকল্পের টাকা উত্তোলন, পৌরসভার তহবিলের অর্থ উত্তোলন করে জায়গা ক্রয়ের নামে অর্থ আত্মসাত, গার্ভেজ ট্রাক পৌরসভার কাজে ব্যবহার না করে ব্যক্তিগত কাজে ব্যবহার, টোল আদায়ের টাকা আত্মসাত, পৌরসভার সম্পত্তি নিজ বাসায় ব্যবহার, নিয়ম বহির্ভুতভাবে যাতায়াত ভাতা উত্তোলন করে অর্থ আত্মসাত ও প্রকল্প বাস্তবায়ন না করে টাকা উত্তোলন সহ বিভিন্ন অভিযোগ রয়েছে।

এ বিষয়ে গত ৫ সেপ্টেম্বর বাঘাইছড়ি পৌরসভা কার্যালয়ে প্যানেল মেয়র-১ আব্দুল শুক্কুর-এর সভাপতিত্বে পৌরসভার সকল কাউন্সিলরগণ এক সভায় বিভিন্ন অনিয়ম-দুর্নীতি এবং অর্থ আত্মসাত করার অভিযোগ করে পৌর মেয়র মো: আলমগীরের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন এবং তাঁর সকল দুর্নীতি তদন্তপূর্বক তাকে অপসারণ করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।এর পরপরই আলমগীর কবির তার অনিয়ম-দুর্নীতি জায়েজ করতে রাঙামাটিতে গিয়ে সন্তু লারমা কাছে আশ্রয় গ্রহণ করেন। বর্তমানে তিনি সন্তু লারমার সশস্ত্র ক্যাডার প্রমেশ চাকমা, চীফ কালেক্টর গতি বাবু, দ্বীপ বাবু, প্রীতিশ বাবু ও বড়ঋষি চাকমাকে দিয়ে অনাস্থা প্রস্তাবকারী কাউন্সিলরদের প্রতিনিয়ত ফোনে প্রাণনাশের হুমকি দিচ্ছেন এবং অনাস্থা প্রস্তাব প্রত্যাহারের জন্য চাপ প্রয়োগ করছেন বলে কাউন্সিলররা অভিযোগ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কাউন্সিলর জানান, সন্তু লারমার সশস্ত্র ক্যাডারদের হুমকির মুখে তারা এখন চরম আতঙ্ক ও নিরাপত্তাহীনতায় রয়েছেন।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে বাঘাইছড়ি উপজেলার এক জনপ্রতিনিধি বলেন, একজন দুর্র্নীতিগ্রস্ত ও উগ্রসাম্প্রদায়িক ব্যক্তিকে আশ্রয়-প্রশ্রয় দিয়ে সন্তু লারমা কেন তাকে রক্ষা করতে চাচ্ছেন এ নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।তিনি পৌর মেয়রের বিরুদ্ধে আনীত দুর্নীতি ও অনিয়মের সকল অভিযোগ তদন্ত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণেরও দাবি করেছেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.