বাঘাইছড়িতে অপহৃত তিন জনকে মুক্তি

0
1

বাঘাইছড়ি : গতকাল শুক্রবার (২৭ এপ্রিল) রাঙামাটির বাঘাইছড়ি পৌর এলাকা থেকে অপহৃত দুই কিশোর ও এক যুবককে মুক্তি দিয়েছে জেএসএস সংস্কারবাদীরা। আজ শনিবার দুপুর ১২টার দিকে বাঘাইছড়ির বাবুপাড়া থেকে সাজেক ইউপির মেম্বার কালাকুচু চাকমার জিম্মায় তাদেরকে ছেড়ে দেয়া হয় বলে জানা গেছে।

অপহৃতরা হলেন সাজেকের বাঘাইহাট এলাকার হাজাছড়া গ্রামের সুমতি চাকমার ছেলে বিশ^ কল্যাণ চাকমা (১৬) ও সুনীল চাকমার ছেলে নিশান চাকমা(১৭) এবং রপকারী এলাকার হেঙত্তে চাকমার ছেলে রিপন চাকমা (৩০)।

গতকাল বিকেল তিনটার দিকে বাঘাইছড়ি পৌর এলাকা থেকে দন্তু চাকমার নেতৃত্বে সংস্কারবাদীদের একটি সশস্ত্র গ্রুপ তাদেরকে জোর করে ধরে নিয়ে যায়।

ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা উক্ত অপহরণ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

তিনি জেএসএস সংস্কারবাদীদেরকে ‘জুম্ম রাজাকার’ আখ্যায়িত করে বলেন, ‘একাত্তর সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর পৃষ্ঠপোষকতায় রাজাকার ও আল-বদর বাহিনী নিজ জাতির জনগণের বিরুদ্ধে যা করেছিল সংস্কারবাদীরাও পাহাড়ি জনগণের উপর তাই করছে।’

তবে একাত্তরে যেমন রাজাকার-আলবদরদের পরাজয় হয়েছে, দুনিয়ায় সকল বিপ্লবী আন্দোলনে ও স্বাধীনতা সংগ্রামে প্রতিক্রিয়াশীল গণশত্রুরা যেমন ধ্বংস হয়েছে, সংস্কারবাদীদেরও তাই হবে বলে তিনি মন্তব্য করেন।

তিনি অবিলম্বে অপহৃতদের মুক্তি প্রদান এবং খুন, অপহরণ ও জাতি ধ্বংসের রাজনীতি পরিহার করে সেনা খপ্পড় থেকে বেরিয়ে এসে জনগণের ন্যায়সঙ্গত আন্দোলনে সামিল হওয়ার জন্য সংস্কারবাদীদের প্রতি আহ্বান জানান।
——————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.