বাঘাইছড়িতে ইউপিডিএফের অফিস ভেঙে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ

0
0

সিএইচটিনিউজ.কম
বাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়িতে ইউপিডিএফের নির্মাণাধীন অফিস ভেঙে দেয়ার প্রতিবাদে আজ ২৬ মার্চ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় বঙ্গলতুলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এলাকার জনগণের অংশগ্রহণে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুব ফোরাম বঙ্গলতুলী ইউপি শাখার সভাপতি তনরাম চাকমা। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক লক্ষীমিত্র চাকমা। এতে বক্তব্য রাখেন যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি অঙ্গদ চাকমা, পিসিপি’র বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা প্রমূখ।

বক্তারা রূপকারী মাঠের পাশে ইউপিডিএফের অফিস নির্মাণে মেজর সেলিমের অগণতান্ত্রিকভাবে বাধা ও মালামাল নষ্ট করে দেয়ার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান ও মেজর সেলিমের এই ন্যাক্কারজনক কর্মকান্ডের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন।

ইউপিডিএফের অফিস নির্মাণে সেনাবাহিনীর বাধা দানকে অগণতান্ত্রিক, ফ্যাসিস্ট ও সংবিধান-স্বীকৃত মৌলিক অধিকারের পরিপন্থী আখ্যায়িত করে তারা বলেন, ‘ইউপিডিএফ একটি গণতান্ত্রিক দল। বান্দরবান, খাগড়াছড়ি ও রাঙামাটিসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন এলাকায় তার প্রকাশ্য অফিস রয়েছে।’

নেতৃবৃন্দ প্রশ্ন রেখে বলেন,‘সেনাবাহিনী কি কোন বিশেষ উদ্দেশ্যকে সামনে রেখে ইউপিডিএফের গণতান্ত্রিক কার্যক্রমে বাধা প্রদান করছে?’

তারা অবিলম্বে গণতান্ত্রিক অধিকারের উপর সেনা হস্তক্ষেপ বন্ধ ও অপারেশন উত্তরণের নামে সেনা শাসন তুলে নিয়ে পার্বত্য চট্টগ্রামে পূর্ণ গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান।

উল্লেখ্য, গত ১৯ মার্চ করেঙাতলী সাব জোনের কমান্ডার মেজর সেলিম উপজেলার রূপকারী মাঠ সংলগ্ন ইউপিডিএফের নির্মাণাধীন অফিসের ইটের দেওয়াল ভেঙে দেয়। এরপর আবারো অফিসটি নির্মাণের উদ্যোগ নিলে ২৪ মার্চ সকালে উক্ত মেজর নির্মাণকাজে নিয়োজিত মিস্ত্রীদের ধরে ক্যাম্পে নিয়ে যায়। পরে স্থানীয় পাহাড়ি-বাঙালি মুরুব্বীদের প্রতিবাদের মুখে তাদের ছেড়ে দিতে বাধ্য হয়। ওইদিন বিকাল ৪টার দিকে মেজর সেলিম আবারো সেনা ও পুলিশ সদস্যদের নিয়ে অফিসের নির্মাণাধীন ইটের দেওয়াল সম্পূর্ণ ভেঙে দেয় এবং নির্মাণ সামগ্রী পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।
——————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.