বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে হত্যার নিন্দা

0
2

রাঙামাটি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক শান্তি দেব চাকমা জেলার বাঘাইছড়িতে গতকাল শনিবার রাতে সেনাবাহিনীর মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক নতুন মনি চাকমা নামে এক ইউপিডিএফ সদস্যকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আজ রবিবার ১১ মার্চ ২০১৮ সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে উক্ত খুনের ঘটনাকে ‘জঘন্য, বর্বরোচিত ও ন্যাক্কারজনক’ আখ্যায়িত করে তিনি বলেন, ‘সেনাবাহিনীর মদদপুষ্ট সন্ত্রাসী গ্রুপের নেতা সুদর্শন চাকমা, জ্ঞানজিত চাকমা, নবদীপ চাকমা ও তাদের পোঁতা চর (Planted agent) অমরতন চাকমা ওরফে দর্শনসহ কয়েকজন মিলে পরিকল্পিতভাবে নতুন মনি চাকমাকে খুন করা হয়েছে।’

# সেনা মদদপুষ্ট সন্ত্রাসী কর্তৃক নির্মমভাবে খুন হওয়া ইউপিডিএফ সদস্য নতুন মনি চাকমা

ঘটনার বর্ণনা দিয়ে ইউপিডিএফ নেতা বলেন, ‘দেড়বছর আগে জেএসএস সংস্কারবাদী গ্রুপ ত্যাগ করে ইউপিডিএফে যোগ দেয়া নতুন মনি চাকমা বঙ্গলতলি ইউনিয়নাধীন বালুখালি গ্রামের নিজ বাড়িতে অমরতন চাকমা (দর্শন)সহ ঘুমোচ্ছিলেন। রাত ১১টার দিকে অমরতন চাকমা কিছু একটা বলে তাকে ঘরের বাইরে কিছু দূর নিয়ে যায়। এরপর সেখানে আগে থেকে অপেক্ষমান সেনা মদদপুষ্ট সন্ত্রাসী সুদর্শন চাকমা, জ্ঞানজিত চাকমা ও নবদীপ চাকমাসহ ১০-১২ জন মিলে তাকে দা দিয়ে কুপিয়ে মেরে ফেলে পালিয়ে যায়।’

বিলাইছড়িতে দুই মারমা বোনকে ধর্ষণ ও চাকমা রাণীর ওপর হামলার বিচারসহ বিভিন্ন দাবিতে ইউপিডিএফের নেতৃত্বে পরিচালিত চলমান গণ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার হীন উদ্দেশ্যে পরিকল্পিতভাবে উক্ত খুনের ঘটনা সংঘটিত করা হয়েছে বলে শান্তি দেব চাকমা মন্তব্য করেন।

তিনি পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনীর লেলিয়ে দেয়া ‘জুম্ম রাজাকারদের’ প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বলেন, খুন, গ্রেফতারসহ দমনপীড়ন চালিয়ে ইউপিডিএফের আন্দোলনকে স্তব্ধ করা যাবেনা, বরং সেনাবাহিনীর লেলিয়ে দেয়া সন্ত্রাসী, দালাল ও প্রতিক্রিয়াশীলরাই গণ আন্দোলনের মুখে চিরতরে নিশ্চিহ্ন হয়ে যাবে।

ইউপিডিএফ নেতা অবিলম্বে নতুন মনি চাকমার খুনীদের গ্রেফতার ও শাস্তি এবং সন্ত্রাসীদের দিয়ে পরিচালিত খুন, অপহরণ ও নৈরাজ্য বন্ধ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
——————
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.