বাঘাইছড়িতে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

0

বাঘাইছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মধ্য বোয়ালখালীতে বিধবা নারী ইন্দ্রা চাকমাকে(৪৫) হত্যাকারী মোঃ আলাউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তি ও রাঙামাটি সদর উপজেলার সাপছড়িতে শিক্ষা দিবস উপলক্ষে পিসিপি’র আয়োজিত কর্মসূচি সেনাবাহিনী কর্তৃক ভণ্ডুল করে দেওয়ার প্রতিবাদে আজ সোমবার (১৮ সেপ্টেম্বর ২০১৭) বাঘাইছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ( পিসিপি),গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা শাখা।

received_1861441867517761বিক্ষোভ মিছিল পরবর্তী উপজেলার রুপকারী মাঠে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে পিসিপি’র বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি রিপন চাকমার সভাপতিত্বে ও বিশ্বজিৎ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি লক্ষীমিত্র চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ সাজেক শাখার সহ-সভাপতি মার্টিন চাকমা, ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট ইউপিডিএফ বাঘাইছড়ি উপজেলা সংগঠক নিরত কান্তি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সভাপতি সুমন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা সেনাবাহিনী কর্তৃক ১৭ সেপ্টেম্বর পিসিপির শিক্ষা দিবসের কর্মসূচি ভণ্ডুল করে দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।received_1861441874184427.jpeg

বক্তারা দীঘিনালায় ইন্দ্রা চাকমাকে হত্যাকারী মোঃ আলাউদ্দিনের দৃষ্টান্তমূলক শাস্তি, পানছড়িতে বালাতি ত্রিপুরাকে হত্যাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও পাহাড়ি নারীসহ দেশের সকল নারীর নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান।

উক্ত সমাবেশে বক্তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত অগণতান্ত্রিক ১১দফা  নির্দেশনা বাতিল করে পার্বত্য চট্টগ্রামে অন্যায় ধরপাকড়, খুন, নিপীড়ন-নির্যাতন বন্ধ করে জুম্ম জনগণের ন্যায্য দাবি পূর্ণস্বায়ত্তশাসন মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More