বাঘাইছড়িতে মঙ্গলবার সড়ক অবরোধ কর্মসূচির ঘোষণা এলাকাবাসীর

0
1

নিজস্ব প্রতিবেদক, সিএইচটিনিউজ.কম
Rangamatiবাঘাইছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউিনয়নের তদেকমারা কিজিঙ(দুইটিলা)-এ বুদ্ধমূর্তি স্থাপন বিষয়ে উদ্ভুত সমস্যা সমাধান কল্পে আজ ৫ মে সোমবার এলাকাবাসী ও প্রশাসনের মধ্যে অনুষ্ঠিত বৈঠক কোন প্রকার সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। এলাকাবাসী বুদ্ধমূর্তি স্থাপনে বাধা দেয়ার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার (৬ মে) দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে।

জানা যায়, সোমবার বিকালে দীঘিনালা উপজেলা পরিষদ মিলনায়তনে বুদ্ধমূর্তি স্থাপন নিয়ে উদ্ভুত সমস্যা সমাধানের লক্ষ্যে বাঘাইছড়ি এলাকাবাসীর সাথে প্রশাসনের কর্মকর্তাদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে খাগড়াড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক(দপ্তর) মোস্তাফিজুর রহমান, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন চৌধুরী সহ প্রশাসনের কর্মকর্তা এবং বাঘাইছড়ি ও দীঘিনালার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দীর্ঘক্ষণ আলাপ-আলোচনা ও যুক্তি-তর্কের পর কোন প্রকার সিদ্ধান্ত ছাড়াই বৈঠকটি শেষ হয়। পরে রাতে এলাকাবাসী আগামীকাল মঙ্গলবার দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালনের ঘোষণা দেয়। আগামীকালকের মধ্যে বুদ্ধমূর্তি স্থাপনে ইতিবাচক সিদ্ধান্ত দেয়া না হলে পরবর্তী অনির্দিষ্টকালের জন্য অবরোধ পালনেরও ঘোষণা দিয়েছে তারা।

এদিকে, বৈঠকে অংশগ্রহণকারী অনেকেই অভিযোগ করেছেন প্রশাসন ও সরকারের কর্তাব্যক্তিরা জোরপূর্বক সিদ্ধান্ত চাপিয়ে দেয়ার চেষ্টা চালিয়েছেন। খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা নিজেই বুদ্ধমূর্তি স্থাপনের স্থান পরিবর্তনের জন্য নানাভাবে চাপ প্রয়োগ ও আইনের ভয়-ভীতি দেখানোর চেষ্টা করেছেন।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল হতে এলাকাবাসীর উদ্যোগে দুইটিলা এলাকায় ১০ফুট উচ্চতার একটি বুদ্ধমূর্তি স্থাপনের কাজ শুরু করা হলে স্থানীয় সেনাবাহিনী ও প্রশাসন এতে বাধা দেয়। এ নিয়ে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হলে প্রশাসন উক্ত এলাকায় ১৪৪ ধারা জারি করে। এছাড়া বনবিভাগের কর্মকর্তাদের দিয়ে অজ্ঞাত ৩/৪শ’ জনের নামে বাঘাইছড়ি থানায় একটি মামলাও দায়ের করা হয়েছে।
———————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.