বাঘাইছড়িতে যাত্রীবাহী লঞ্চে সেটলারদের হামলা, নারীসহ ৫জন পাহাড়ি আহত

0
0

সিএইচটি নিউজ ডটকম
Baghaichari3রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা আমতলী ইউনিয়নের ছোট মাল্ল্যার দিগোর মুখ এলাকায় যাত্রীবাহী লঞ্চে সেটলারদের হামলায় ৩ নারীসহ ৫ জন আহত হয়েছে। আহতরা হলেন তন্না চাকমা (৩২), বিনতী চাকমা (৪০), রিসিকা চাকমা (৩৬) সিবলী কুমার চাকমা (৩০) এবং যুথময় চাকমা (৩১)।

শনিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ৯ টার দিকে লংগদু ও বাঘাইছড়ি সীমান্তবর্তী এলাকায় এই ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে চিকিৎসা দিচ্ছে লংগদু সেনাবাহিনীর সদস্যরা।

আহত রিসিকা চাকমা বলেন, শনিবার সকাল সাড়ে ৭ টায় যাত্রী নিয়ে বাঘাইছড়ি উপজেলা থেকে ছেড়ে আসা বিরতীহীন লঞ্চটি সকাল সাড়ে ৯ টার দিকে মাল্ল্যা এলাকায় পৌছলে ১২/১৫ টি বোট নিয়ে বাঙালীদের একটি দল লঞ্চ থামিয়ে পাহাড়িদের উপর হামলা করে। তিনি বলেন, হামলাকারীরা সবাই বাঙালী।

খবর পেয়ে সেনা ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য লংগদু সেনা জোনে পাঠিয়েছে।

বাঘাইছড়ি থানার ওসি জাকির হোসেন ফকির বলেন, গুলশাখালী ইউপির ৩ নং ইউপি সদস্য মো. বাবুলের নেতৃত্বে একটি দল যাত্রীবাহী লঞ্চে হামলা করা হয়েছে এবং এতে ৮/১০ আহত হয়েছে শুনে ঘটনাস্থলে যাচ্ছি।

বাঘাইছড়ি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুমিতা চাকমা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে পুলিশ ও উপজেলা চেয়ারম্যান বড়ঋষি চাকমা ঘটনাস্থলে যাচ্ছে।
তবে কি কারণে এই হামলা করা হয়েছে বিস্তারিত জানা যায়নি। হামলাকারী কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সূত্র: মানবকণ্ঠ

খবরটির ইংরেজী [English] ভার্সন পড়ুন এখানে


————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.