বাঘাইছড়িতে সংস্কারপন্থী কর্তৃক এক যুবককে অপহরণের নিন্দা

0
2

রাঙামাটি : ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম রাঙামাটি জেলা শাখার আহ্বায়ক ধর্মসিং চাকমা এক যৌথ বিবৃতিতে আজ ১৩ এপ্রিল শুক্রবার বৈসাবি উৎসবের দিন জেএসএস সংস্কারবাদী কর্তৃক মুলায়ন চাকমা নামে ২০ বছরের এক যুবককে অপহরণের তীব্র নিন্দা জানিয়েছেন।

আজ সকাল সোয়া দশটার দিকে তাকে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলাধীন বঙ্গলতলি ইউনিয়নের ঝগড়াবিল গ্রামের নিজ বাড়ি থেকে বন্দুকের মুখে অপহরণ করা হয় বলে তারা অভিযোগ করেন।

মুলায়ন চাকমা ঢাকায় একটি ফ্যাক্টরীতে চাকরি করেন। পরিবারের সাথে বিঝু উৎসবে অংশ নিতে তিনি বাড়ি এসেছিলেন বলে তারা জানান।

উক্ত দুই নেতা বলেন, ‘জেএসএস সংস্কারবাদী গ্রুপের চার কুচক্রী তাতিন্দ্র লাল চাকমা ওরফে পেলে, শক্তিমান চাকমা, সুদর্শন চাকমা ও অংশুমান চাকমা তাদের পুরো পার্টিকে কব্জা করে জাতিবিরোধী ধ্বংসাত্মক খেলায় মেতে উঠেছে। তারা একটি কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীর এজেন্ট হয়ে নব্য মুখোশ বাহিনীকে সন্ত্রাসী কর্মকান্ডে মদদ ও আশ্রয় প্রশয় দিচ্ছে। হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে জিম্মি করে রাখতে তাদেরকে সহায়তা করছে।’

তারা আরো বলেন, ‘সংস্কারবাদীরা জনগণের অধিকারের পক্ষে, নারী নির্যাতন, ভূমি বেদখল ইত্যাদির বিরুদ্ধে আন্দোলন করা দূরের কথা, মুখে একটি কথাও উচ্চারণ করে না, কিন্তু বিনা কারণে নিজ ভাইয়ের বুকে গুলি চালাতে তাদের হাত এতটুকুও কাঁপে না।’

সচল চাকমা ও ধর্মসিং চাকমা সংস্কারবাদীদেরকে রাজাকারের ভূমিকা ত্যাগ করে জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে সামিল হওয়ার আহ্বান জানান।
———————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.