বাঘাইছড়িতে সংস্কারবাদী সন্ত্রাসী কর্তৃক সাধারণ মানুষের বাড়িঘর ও দোকানপাটে হামলা, ভাংচুর-লুটপাট

0
2

বাঘাইছড়ি : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৫ নং বঙ্গলতুলী ইউনিয়নের  ৯ ও ১১ কিলো নামক দুটি গ্রামে সংস্কারবাদী জেএসএস-এর একদল সশস্ত্র সন্ত্রাসী সাধারণ জনগণের বাড়িঘর ও দোকানপাটে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও বাড়ির আসবাপত্রসহ মূলবান সামগ্রী ধংস করে দেয়ার খবর পাওয়া গেছে।

আজ রবিবার (২৫ নভেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

জানা যায়, পেলে-সুদর্শ চাকমা’র নেতৃত্বাধীন সংস্কারবাদী জেএসএস-এর চয়ন ও জানং-এর নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী সেনাবাহিনীর সহযোগিতায় আজ সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত দুটি গ্রামে হামলা চালিয়ে ২টি বাড়ি ও একটি দোকানের মালামাল লুটপাট ও বাড়ির আসবাপত্রসহ মূল্যবান জিনিসপত্র সম্পূর্ণ ধংস করে দিয়েছে। এরপর সকাল ১১টার দিকে একটি মুদির দোকানে অগ্নিসংযোগ করলে তা সম্পূর্ণরূপে পড়ে যায়।

২টি দোকানের মালামাল ও অন্যান্য জিনিসপত্র এবং অপর ২টি বাড়ির আসবাপত্র ও মূল্যবান সম্পত্তিসহ আনুমানিক প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতিসাধন করা হয়েছে। বাড়ির লোকজন প্রাণভয়ে পালিয়ে রয়েছেন।

উক্ত ঘটনায় ইউপিডিএফ-এর বাঘাইছড়ি উপজেলা ইউনিটের সংগঠক জুয়েল চাকমা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, উক্ত গ্রাম দুটি স্থানীয় তদেক মারা হিজিঙে (১০ নাম্বার) অবস্থিত সেনা ক্যাম্পের নিকতবর্তী এবং একেবারে দীঘিনালা-খাগড়াছড়ি প্রধান সড়কের পাশে। আজ ভোর থেকে ঘন্টার পর ঘন্টা ধরে সংস্কারবাদী জেএসএস সন্ত্রাসীরা তান্ডবলীলা চালালেও সেনাবাহিনী ও প্রশাসন সম্পূর্ণ নির্লিপ্ত রয়েছে।

তিনি উদ্বেগ প্রকাশ করে আরো বলেন, শাসকশ্রেণী ও সেনাবাহিনীর জাতিগত নিপীড়নের নীলনক্সা বাস্তবায়নের পাশাপাশি সংস্কারবাদী জেএসএস পেলে-সুদর্শন চক্র আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী-লীগের একটি অংশের ভাড়াটিয়া সশস্ত্র গু-া হিসেবে সাধারণ জনগণের বিরুদ্ধে ব্যবহৃত হচ্ছে।

তিনি অবিলম্বে বাঘাইছড়ির বাঙ্গলতুলী ইউনিয়নে সাধারণ মানুষের বাড়িঘর ও দোকানপাট লুটপাট ও সম্পত্তি ধংসকারী পেলে-সুদর্শন চাকমার নেতৃত্বাধীন সংস্কারবাদী জেএসএস-এর চয়ন-জানং সশস্ত্র সন্ত্রাসী চক্রের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছেন।
—————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.