বাঘাইছড়িতে সন্তু গ্রুপের সশস্ত্র হামলায় এক ইউপিডিএফ সদস্য নিহত

0
2

বাঘাইছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
রাঙামাটি জেলার বাঘাইছড়িতে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র হামলায় এক ইউপিডিএফ সদস্য নিহত হয়েছেন। নিহত ইউপিডিএফ সদস্যের নাম মোহন লাল চাকমা ওরফে জেনি (৩০) পিতার নাম রাঙাচান চাকমা, গ্রাম উগলছড়ি, বাঘাইছড়ি ইউনিয়ন, রাঙামাটি।

জানা যায়,আজ ২৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯টার সময় নিলয় চাকমার নেতৃত্বে জেএসএস সন্তু গ্রুপের ১৫/২০ জনের একদল সশস্ত্র সদস্য শিজক থেকে বাঘাইছড়ি ইউনিয়নের তালুকদার পাড়ায় হানা দিয়ে ইউপিডিএফ সদস্য মোহন লাল চাকমার ওপর উপর্যুপরি গুলি চালায় এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন এ সময় মোহন লাল চাকমা সাংগঠনিক কাজে তালুকদার পাড়ায় অবস্থান করছিলেন

ইউপিডিএফ-এর বাঘাইছড়ি উপজেলা ইউনিটের সমন্বয়ক সমশান্তি চাকমা উক্ত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মোহন লাল চাকমার হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন। তিনি সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান

উক্ত ঘটনার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের প্রতিবাদে বেলা ১টার দিকে গণতান্ত্রিক যুব ফোরাম বাঘাইছড়ি উপজেলা সদরেবিক্ষোভ মিছিল করেছে। মিছিলটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদণি করে তুলাবান হাইস্কুল মাঠে গিয়ে শেষ হয়৷ সেখানে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি চিক্কেধন চাকমা, সাধারণ সম্পাদক অঙ্গদ চাকমা, বঙ্গলতলী ইউনিয়নের মেম্বার শুভশান্তি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের বাঘাইছড়ি থানা শাখার সভাপতি অতল চাকমা।

বক্তারা বলেন, সন্তু লারমা আঞ্চলিক পরিষদের গদিতে বসে খুনের রাজনীতি পরিচালনা করছেন৷ তারা অবিলম্বে মোহন লাল চাকমার খুনী সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ সন্তু লারমাকে আঞ্চলিক পরিষদের গদি থেকে অপসারণের দাবি জানান।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.