বাঘাইছড়িতে সন্তু গ্রুপ কর্তৃক ২ নারীকে অপহরণ ও ৪ ব্যক্তিকে নির্যাতন

0
1

সিএইচটিনিউজ.কম
Baghaichari3বাঘাইছড়ি : রাঙামাটির বাঘাইছড়িতে জেএসএস সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসী কতৃক দুই নারীকে অপহরণ ও অপর চার নিরীহ ব্যক্তিকে শারিরীক নির্যাতনের ঘটনা ঘটেছে। আজ ২৯ মার্চ রবিবার বিকাল ৩টার দিকে করঙাতলী সেনা ক্যাম্পের ২০০ গজ দূরত্বে এ ঘটনা ঘটে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এ ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা ভোর থেকে বাঘাইছড়ি উপজেলার বঙলতলী ইউনিয়নের সি-ব্লকের জ্যোতির্ময় কার্বারী পাড়া এলাকায় অবস্থান নিয়ে লোকজনকে ভয়-ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকি দিতে থাকে। পরে বিকেলের দিকে চার গ্রামবাসীকে মারধর ও দুই নারীকে বন্দুকের নলের মুখে অপহরণ করে নিয়ে যায়।

অপহৃতরা হলেন নিবারণ চাকমার স্ত্রী নিতু চাকমা (২৭) ও সুনীল চাকমার স্ত্রী ইতি চাকমা (২৬)। শারিরীক নির্যাতনের শিকার ব্যক্তিরা হলেন জোসময় তালুকদার (৩৫), পিতা-নির্মলেন্দু তালুকদার, ধেঙা চাকমা (২২), পিতা জহরলাল চাকমা, থক্কো চাকমা (১৮), পিতা রেবতী রঞ্জন চাকমা ও চুংগু চাকমা (১৮) পিতা- অজ্ঞাত।

অপরদিকে, আজ সকাল থেকে স্থানীয় করঙাতলী ক্যাম্পের সেনারা করঙাতলী বাজারে আসা লোকজনকে ধরপাকড়, হয়রানি ও চলন্ত গাড়ি থামিয়ে তল্লাশি চালালে জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়। সকাল ৯টার দিকে সেনা সদস্যরা করঙাতলী বাজারে আসা দাঙ্গা ছড়া গ্রামের গুল্যা চাকমার ছেলে মরত্তো চাকমা (৩৫) ও বঙ্গলতলী বি-ব্লকের প্রদীপ কুমার চাকমার ছেলে পহেলা চাকমাকে (৩২) ধরে ক্যাম্পে নিয়ে যায়। অবশ্য জিজ্ঞাসাবাদ ও হয়রানির পর তাদেরকে ছেড়ে দেয়া হয়। এছাড়া করঙাতলী ক্যাম্পের মেজর সেলিমের নেতৃত্বে হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে বিভিন্ন জায়গায় এলাকাবাসীর লাগানো পোস্টারও ছিড়ে দেয় সেনা সদস্যরা।

ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক উজ্জ্বল স্মৃতি চাকমা এ বিবৃতিতে নারী অপহরণ ও নিরীহ লোকজনকে শারিরীক নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।

তিনি  অবিলম্বে অপহৃত দুই নারীকে উদ্ধার, অপহরণকারীদের গ্রেফতার ও শাস্তি এবং সেনা বাহিনী কর্তৃক নিরীহ গ্রামবাসীদের হয়রানি, ধরপাকড় ও নিযাতন বন্ধের দাবি জানিয়েছেন।

এদিকে, সেনাবাহিনী ও সন্তু গ্রুপের এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার জনমনে নানা সন্দেহ দেখা দিয়েছে। এলাকাবাসীর ধারণা, করঙাতলী মেজর সেলিমের সাথে যোগসাজশে সন্তু লারমা গ্রুপটি এ ধরনের সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে।
————————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.