বান্দরবানে উন্নয়ন বোর্ড রাবার বাগানে শ্রমিক অসন্তোষ, অনির্দিষ্টকালের কর্মবিরতি

0
1

সিএইচটিনিউজ.কম
Bandarbanবান্দরবান প্রতিনিধি: বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড পরিচালিত চেমী এক নম্বর কিবুক পাড়া ও চেমী দুই নম্বর খৈয়া পাড়া প্রকল্পের রাবার বাগানে তিন শতাধিক রাবার শ্রমিক অসন্তোষ প্রকাশ করে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করছে ।

উন্নয়ন বোর্ডের এই প্রকল্পের মাঠ কর্মকর্তা মো.শফিকুর রহমানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, শ্রমিকদের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাৎ, অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে এবং বকেয়া  বেতন-ভাতাসহ বোনাস পাবার দাবিতে শ্রমিকরা এই কর্মসূচি পালন করছে। শ্রমিকদের স্বার্থে গঠিত শফিকুর রহমানের মনগড়া গ্রাম কমিটি বাতিলের দাবিও জানান তারা। শনিবার সকাল থেকে অনির্দ্দিষ্টকালের জন্য এই কর্মবিরতি কর্মসূচি পালন করা হয়েছে বলে রাবার শ্রমিক নেতা মং থুই মারমা জানিয়েছেন।

রাবার শ্রমিকরা শনিবার সকালে কিবুক পাড়া রাবার বাগানে সব ধরনের রাবার উৎপাদনের কাজ বন্ধ রেখে শফিকুর রহমানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগসহ বকেয়া বেতন-ভাতাসহ বোনাসের দাবি সম্বলিত ফেস্টুন,প্লেকার্ড বহন করে বিক্ষোভ প্রদর্শন করেছেন। পাড়া প্রধান পাইচিং কারবারী জানান, রাবার বাগানে কেউ কাজ করবেনা শনিবার থেকে। সব ধরনের রাবার উৎপাদন প্রক্রিয়া থাকবে বন্ধ। এই সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলবে কর্মবিরতি।

রাবার প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. শফিকুর রহমান অভিযোগগুলো স্বীকার করে বলেন, হঠাৎ করে রাবারের বাজারের দর নেমে যাওয়ায় লোকসানে আছে কর্তৃপক্ষ। শ্রমিকদের বকেয়া বেতন অর্ধেক পরিশোধ করা হবে বলে তিনি জানান।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.