বান্দরবানে জমি দখল করার উদ্দেশ্যে এক পাহাড়ি পরিবারের উপর বাঙালিদের হামলা, আহত ৪

0
2

বান্দরবান প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
বান্দরবান : গতকাল২ নভেম্বর শুক্রবার রাত ১১.০০ ঘটিকার দিকে মোহাম্মদ আলীর নেতৃত্বে ৫০/৬০ জনবাঙালি লাঠিসোটা ও ধারালো অস্ত্র দিয়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িউপজেলার ঘুমধুম ইউনিয়নের ফাত্রাঝিরি গর্জনবনিয়া গ্রামের কমল কান্তি চাকমার পরিবারের উপর হামলা করে।হামলায় কমল কান্তিচাকমাসহ  পরিবারের ৪ জন জখম হয়।আহতদের মধ্যে কমলকান্তি চাকমারঅবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।ধারালো দায়ের কোপে তার মাথায় ও হাতেগুরুতর জখম হয়েছে।আহতদের কক্সবাজার হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানাযায়, অনেকদিন আগে কমল কান্তি চাকমা কক্সবাজার জেলার উখিয়া উপজেলারভালুকিয়া গ্রামের অধিবাসী মোহাম্মদ আলী পিতা তৈইয়ম গোলালের নিকটকিছু জমি বিক্রি করেন। কিন্তু মোহাম্মদ আলী যে পরিমাণ জমি কিনেছে তারতিনগুণ জমি দাবী করেন এবং ঘুষের বিনিময়ে জাল দলিলও তৈরী করেন। এ প্রেক্ষিতেকমল কান্তি চাকমা বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মোহাম্মদ আলীরবিরুদ্ধে নামজারি বাতিল, ভূয়া দলিল তৈরীকরণ ও পাহাড় কেটে জবরদখলের অভিযোগেতিনটি মামলা দায়ের করেন।পক্ষান্তরে মোহাম্মদ আলীও কমল কান্তি চাকমারবিরুদ্ধে দুটি মামলা দায়ের করেন। কিন্তুমোহাম্মদ আলী আইন-আদালতের কোন কিছু তোয়াক্কা না করে কমল কান্তি চাকমারজায়গা-জমি জোরপূর্বক দখল করার লক্ষ্যে ঐদিন রাতে দলবল নিয়ে হামলা চালায়।
হামলায় আহত ব্যক্তিরা হলেন- কমল কান্তি চাকমা (৫০) পিতা অংহ্লা থুই চাকমা, চিং চা হ্লা চাকমা (২৫) পিতা কমল কান্তি চাকমা, জায়মা উ চাকমা (৫৫) স্বামীসুইথু অং চাকমা ও রাজা অং চাকমা (২৫) পিতা সুইথু অং চাকমা।হামলায় বাঙালিরাকমল কান্তি চাকমা ও প্রতিবেশী আরেকজনের বাড়ীসহ দুটি বাড়ী ভাঙচুর করেস্থানীয় ফাত্রাঝিরি বিজিবি ক্যাম্পের সদস্যরা হামলাকারী ১২ জন বাঙালিকেগ্রেফতার করেছেতাদেরকে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে জানা গেছে

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.