বান্দরবানে ৯ গ্রামবাসীর বাড়িতে সেনা তল্লাশি, একজনকে ক্রসফায়ারে মারার হুমকি!

0

বান্দরবান ।। বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নে সেনাবাহিনী ৯ গ্রামবাসীর বাড়ি তল্লাশি ও একজনকে ক্রসফায়ারে মারার হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল শনিবার (৭ নভেম্বর ২০২০) রাতে বান্দরবান সদর জোনের (শাণিত ২৬ বীর) একদল সেনা সদস্য এ তল্লাশি চালায়।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রাত ৮ টার দিকে সেনারা কুহালং ইউনিয়নের প্রুমংউ হেডম্যান পাড়ায় হানা দেয়। এরপর সেনারা গ্রামের ৯ গ্রামবাসীর বাড়িতে তল্লাশি চালায় এবং বাড়ির জিনিসপত্র তছনছ করে দেয়।

যাদের বাড়িতে তল্লাশি চালানো হয় তারা হলেন১। রূপায়ন চাকমা (৫০), পিতা-রবিসান চাকমা; ২। আলোচন্দ্র চাকমা (৩৯), পিতা-পুজুক্কে চাকমা; ৩। জম্মজিৎ চাকমা (৪০), পিতা-নিরসেন চাকমা; ৪। সুরলাল চাকমা (৫৫) পিতা-নাজসে চাকমা; ৫। অমৃতলাল চাকমা (৭২), পিতা নিল কুমার চাকমা; ৬। নিহার বিন্দু চাকমা (৪২), পিতা-অমৃত লাল চাকমা; ৭। সত্য রঞ্জন কার্বারী (৩৫), পিতা-দোয়াল চন্দ্র,চাকমা; ৮। সুবময় চাকমা (২৮), পিতা-জ্ঞান রতন চাকমা; ৯। নিহার বিন্দু চাকমা (৩২), পিতা-দোয়াল চন্দ্র চাকমা।

তল্লাশির সময় সেনা সদস্যরা নিহার বিন্দু চাকমার স্ত্রীর কাছ থেকে একটি মোবাইল ফোন কেড়ে নেয় এবং তার স্বামীকে খোঁজ করে। কিন্তু এ সময় তার স্বামী (নিহার বিন্দু চাকমা) বাড়িতে ছিলেন না। সেনারা তার স্বামীকে পেলে ক্রসফায়ারে গুলি করে মেরে ফেলা হবে বলে হুমকি দেয়।

নিহার বিন্দু চাকমার স্ত্রী জানান, তার স্বামী একজন নিরীহ গ্রামবাসী। তার বিরুদ্ধে কোন মামলাও নেই। সেনাবাহিনীর সদস্যরা কেন তার স্বামীকে খোঁজ করছে এবং ক্রসফায়ারে মেরে ফেলার হুমকি দিচ্ছে তা তিনি কিছুই জানেন না। ফলে এ নিয়ে তিনি গভীর উদ্বেগ ও আশঙ্কার মধ্যে রয়েছেন বলেও জানান।

 


সিএইচটি নিউজে প্রকাশিত/প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ,ভিডিও, কনটেন্ট ব্যবহার করতে হলে কপিরাইট আইন অনুসরণ করে ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More