বিক্রম তংচঙ্গ্যাকে হত্যা প্রচেষ্টার প্রতিবাদে চট্টগ্রামে পিসিপি ও যুব ফোরামের বিক্ষোভ

0
1

সিএইচটিনিউজ.কম
চট্টগ্রাম: বান্দরবানে জেএসএস সন্তু চক্র কর্তৃক ইউপিডিএফ সংগঠক বিক্রম তংচঙ্গ্যা ও ব্যবসায়ী মো: নাসিরের উপর সন্ত্রাসী হামলা ও হত্যা প্রচেষ্টার প্রতিবাদে এবং হামলাকারীদের গ্রেফতারের দাবিতে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম  চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

পিসিপি’র চট্টগ্রাম মহানগর ও চবি শাখা এবং গণতান্ত্রিক যুব ফোরামের মহানগর শাখার যৌথ উদ্যোগে রবিবার (১০ মে) বিকাল ৪ টায় শহীদ মিনার হতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক বিজয় চাকমা।  শুভ চাকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, পিসিপি চবি শাখার তথ্য ও প্রচার সম্পাদক সুনয়ন চাকমা, চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক শান্ত চাক, পিসিপির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রসকিত চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এসিংমং মারমা। এছাড়া সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলার হাসান মারুফ রুমি ও ভাসানী ফাউন্ডেশন চট্টগ্রাম জেলা আহ্বায়ক সিদ্দিকুর  ইসলাম।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সন্তু লারমার সন্ত্রাসী বাহিনী কর্তৃক ইউপিডিএফ এর অসংখ্য নেতা কর্মী ইতিমধ্যে খুন, গুম ও অপহৃত হয়েছেন। একদিকে সেনা-সরকারের নির্যাতন অন্যদিকে সন্তু চক্রের অত্যাচারে পাবর্ত্যবাসী জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছে। সন্তু লারমা অসহযোগ আন্দোলনের নামে সরকারের সাথে আঁতাত করে পাবর্ত্যবাসীকে ধ্বংসের নীল নক্শায় মেতে উঠেছে।

বক্তারা আরো বলেন, রাঙ্গামাটিতে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিষয়ে সন্তু চক্র প্রথমে আপত্তি জানালেও পরবর্তীতে সরকারের সাথে আপোষের মাধ্যমে বিশেষ সুবিধা গ্রহণ করে জাতির সাথে বেঈমানী করেছে।

সমাবেশ থেকে বক্তারা জাতীয় বেঈমান, খুনী, দালাল সন্তু লারমার সন্ত্রাসীদের প্রতিরোধ করার আহ্বান জানান।

বক্তারা বিক্রম তংচঙ্গ্যার উপর হামলার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সন্তু সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

উল্লেখ্য, গত শনিবার (৯ মে) সন্ধ্যার সময় বান্দরবান জেলা সদরের বালাঘাটা কালিমন্দির এলাকায় বেড়াতে গেলে সন্তু গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা ইউপিডিএফ সংগঠক বিক্রম তংচঙ্গ্যাকে গুলি করে হত্যার চেষ্টা চালায়। এতে ডান পায়ে গুলিবিদ্ধ হয়ে বিক্রম তঞ্চঙ্গ্যা আহত হন। এ সময় সন্ত্রাসীদের ছোঁড়া গুলিতে মো: নাসির নামে এক ব্যবসায়ীও আহত হয়েছেন।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.