বিজিবি ব্যাটালিয়ন প্রত্যাহারের দাবিতে দীঘিনালায় ব্যতিক্রমী প্রতিবাদে সামিল ছাত্র-ছাত্রী ও শিশু কিশোররা

85
0

সিএইচটিনিউজ.কম
Dighinala2দীঘিনালা  প্রতিনিধি: খাগড়াছড়ির দীঘিনালায় ৫১ বিজিবি ব্যাটেলিয়ন প্রত্যাহারের দাবিতে ঢোল, ড্রাম, টিন পিটিয়ে শোরগোল করে ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচিতে সামিল হয়েছে বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া ও আশে-পাশে গ্রামের ছাত্র-ছাত্রী ও শিশু কিশোররা।

শুক্রবার সকাল ১০টায় ৫১ বিজিবি ব্যাটেলিয়ন কর্তৃক নির্মিত কাটাতারের ঘেরার পাশে তারা এ কর্মসূচি পালন করে।

প্রতিবাদে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রী ও শিশু-কিশোররা বিজিবি ব্যাটালিয়ন প্রত্যাহার, বসতভিটা ফিরিয়ে দেয়া, মিথ্যা মামলা প্রত্যাহার, নিরীহ গ্রামবাসীদের উপর হামলাকারী বিজিবি-পুলিশ সদস্যদের শাস্তি, বিজিবি ব্যাটালিয়ন স্থাপনের নামে ভূমি বেদখল বন্ধ করাসহ বিভিন্ন দাবি সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে।

উল্লেখ্য, গত ১৫ জুলাই মঙ্গলবার বিজিবি কর্তৃক উচ্ছেদ হওয়া লোকজন ও আশে-পাশের গ্রামবাসীরা এ ব্যতিক্রমী কর্মসূচি শুরু করে। মূলত আগেকার দিনে ধান ক্ষেতে বা গ্রামে বন্য শুকর, হাতি, হিংস্র পশু, বাঘ, ভালুক ঢুকলে এভাবে ঢোল, ড্রাম, টিন বাজিয়ে ঐসব জীব জন্তুকে তাড়িয়ে সম্পত্তি, ঘরবাড়ী রক্ষা হত। স্মারকলিপি প্রদান, মানব বন্ধন, বিক্ষোভ মিছিলসহ বিভিন্ন কর্মসূচি দেয়ার পরও সরকার বিজিবি ব্যাটালিয়ন প্রত্যাহারে কোন ব্যবস্থা গ্রহণ না করায় অতীতের কৌশল হিসেবে তারা এ কর্মসূচি গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় ছাত্র-ছাত্রী ও শিশু-কিশেররাও আজকের ব্যতিক্রমী প্রতিবাদে যুক্ত হয়।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.