বিভিন্ন স্থানে ইউপিডিএফ-এর প্রতিষ্ঠাবার্ষিকী পালন

0
1

স্টাফ রিপোর্টার ।। খাগড়াছড়ি ও রাঙামাটির বিভিন্ন স্থানে ইউপিডিএফ-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

গতকাল ২৬ ডিসেম্বর ইউপিডিএফ-এর স্থানীয় ইউনিটের উদ্যোগে আলোচনা সভা, অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে দিনটি পালিত হয়। তবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবারের প্রতিষ্ঠাবার্ষিকীতে ইউপিডিএফ বড় পরিসরে কোন কর্মসূচি পালন করেনি।

আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর:

রামগড় : রামগড়ে ইউপিডিএফ-এর ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল বুধবার (২৬ডিসেম্বর) সকাল ৭টায় অস্থায়ী শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়। স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন ইউপিডিএফ এর পক্ষে রামগড় ইউনিটের সমন্বয়ক অপু ত্রিপুরা,পাহাড়ি ছাত্র পরিষদের পক্ষে রামগড় উপজেলা শাখার সভাপতি নরেশ ত্রিপুরা,গণতান্ত্রিক যুব ফোরামের পক্ষে রামগড় উপজেলা শাখার সহ-সাধারন সম্পাদক অভি ত্রিপুরা প্রমুখ।  পুষ্পস্তবক অর্পন শেষে সকল বীর শহীদের শ্রদ্ধা ও সম্মান জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

পরে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সভায় ইউপিডিএফ-এর রামগড় ইউনিটের সংগঠক তৈফাং ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন, অপু ত্রিপুরা, যুব ফোরামের সদস্য সদস্য জার্মেন ত্রিপুরা, বিশিষ্ট মুরুব্বি কসম ত্রিপুরা, যুদ্ধ কুমার চাকমা, সুরেন্দ্র ত্রিপুরা প্রমুখ।

বক্তারা ইউপিডিএফ-এর পূর্ণস্বায়ত্তশাসনের লড়াই সংগ্রামকে বেগবান করার লক্ষ্যে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় জাতীয় সংসদ নির্বাচনে ইউপিডিএফের মনোনীত স্বতন্ত্র প্রার্থী নুতন কুমার চাকমাকে সিংহ মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান।

তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে অব্যাহত ভূমি বেদখল, অন্যায় দমন-পীড়ন, নারী নির্যাতন ইত্যাদির বিরুদ্ধে ইউপিডিএফ সর্বদা সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে। জাতীয় অস্তিত্ব রক্ষার্থে পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ’র কোন বিকল্প নেই বলেও বক্তারা মত দেন।

সাপছড়ি (রাঙামাটি) : রাঙামাটি সদর উপজেলার সাপছড়িতে ইউপিডিএফ’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা সঞ্চালনায় ও ইউপিডিএফ-এর সাপছড়ি এলাকার সংগঠক মন্টু চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা সভাপতি ধর্মসিং চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি সদর থানা শাখার সাধারণ সম্পাদক কাজল চাকমা এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের মধ্য থেকে বক্তব্য রাখেন নিরু কুমার চাকমা ও শুক্র কুমার চাকমা।

বক্তারা ইউপিডিএফ-এর পতাকাতলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনকে বেগনবান করার আহ্বান জানান। তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে যে নিপীড়ন-নির্যাতন, অন্যায়-অবিচার চলছে তার থেকে মুক্তির জন্য আন্দোলনের কোন বিকল্প নেই।

ঘিলাছড়ি (রাঙামাটি) : প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঘিলাছড়িতে আয়োজিত সভায় বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর ঘিলাছড়ি এলাকার সংগঠক প্রতাপ চাকমা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি কুনেন্টু চাকমা।

এছাড়াও খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া এলাকায় এবং লক্ষ্মীছড়ি উপজেলাসহ বিভিন্ন জায়গায় ছোট পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকীর নানা কর্মসূচি পালিত হয়েছে।

#খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া এলাকায় আলোচনা সভা

 

# লক্ষ্মীছড়িতে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

———————–
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.