বেতছড়ির বড়নালে সেটলারদের হামলায় মা-ছেলে সহ আহত-৩

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Injured person, Betchari, 26 Feb 2014খাগড়াছড়ির ভুয়োছড়ি এলাকার বেতছড়ির বড়নালে সেটলার বাঙালিদের হামলায় একই পরিবারের মা-ছেলে ও এক স্কুলছাত্রী গুরুতর আহত হয়েছে। আহতরা হলেন- রম্বা দেবী চাকমা(৫০) স্বামী- ধারাজ চন্দ্র চাকমা ও তার ছেলে বিপ্লব জ্যোতি চাকমা(৩২)। এছাড়া একই গ্রামের দীপ্তিময় চাকমার মেয়ে খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ১০ম শ্রেনীর ছাত্রী মামনি চাকমাকে সেটলাররা ধরে নিয়ে গিয়ে বিভিন্ন নির্যাতন সহ কুপিয়ে জখম করে।

আহতদের মধ্যে রম্বা দেবী চাকমাকে বুকের বাম পাশে দা দিয়ে কুপিয়ে ও লাঠিসোটা দিয়ে শরীরের বিভিন্ন অংশে আঘাত করা হয়। বিপ্লব জ্যোতি চাকমাকে দা, কিরিচি দিয়ে মাথায়, পিঠে এবং পাশায় কোপ দিয়ে আহত করে সেটলাররা। আহতরা সবাই খাগড়াছড়ির সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা যায়, আজ বুধবার (২৬ ফেব্রুয়ারী) সকালে সেটলার বাঙালিরা খাগড়াছড়ির উপর বেতছড়িতে পাহাড়িদের উপর হামলা চালায়। এ হামলার পর দুপুর ১২টার দিকে সেটলাররা বড়নাল গ্রামে ঢুকে সেখানে বসবাসরত পাহাড়িদের উপর চড়াও হয়ে হামলা করে।

আহত ও তাদের আত্মীয়-স্বজনের সাথে কথা বলে জানা গেছে, রম্বা দেবী চাকমা গোসল করতে গেলে ভুয়োছড়ি নোয়া বাজারের চান মিয়া সহ ৫-৬ জন সেটলার তাকে ঘিরে ধরে এবং বুকের বাম পাশে দা দিয়ে কোপ দিয়ে আহত করে। অপরদিকে মামনি চাকমাকে ভূয়াছড়ি গ্রামের সেটলার জাহেদুল ইসলাম(২০) এর নেতৃত্বে কয়েকজন সেটলার যুবক ধরে নিয়ে গিয়ে বিভিন্ন নির্যাতন চালায় এবং পিঠে কোপ দিয়ে জখম করে। সেটলার যুবকরা তার ব্যবহৃত মোবাইল ফোনও কেড়ে নেয়।  এ ঘটনায় এলাকার পহাড়িদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.