বৈসাবি র‌্যালিতে সেনা-পুলিশের হামলার প্রতিবাদে খাগড়াছড়ি শহরে পোস্টারিং

0
2

সিএইচটিনিউজ.কম
Postering1খাগড়াছড়ি: গতকাল রবিবার (১২ এপ্রিল) সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির আয়োজিত শোভাযাত্রায় সেনা ও পুলিশী হামলা ও গ্রেফতারের প্রতিবাদে খাগড়াছড়ি শহরে পোস্টারিং করা হয়েছে।

শহরের ডিসি অফিস, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়, মধুপুর, চেঙ্গী স্কোয়ার, সরকারী মহিলা কলেজ, স্বনির্ভরসহ বিভিন্ন এলাকায় রবিবার রাতে পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) এই সব পোস্টারিং করেছে বলে সূত্র জানিয়েছে।

পোস্টারে যে সব শ্লোগান লেখা হয় তার কয়েকটি হলো:
সরকারের দালালেরা হুঁশিয়ার, বৈসাবি র‌্যালিতে হামলা কেন শেখ হাসিনা জবাব চাই, দালাল দুলাগোষ্ঠী নিপাত যাক, পিসিপি নেতা এলটন চাকমার মুক্তি চাই, পিসিপি নেতা রতন স্মৃতি চাকমার মুক্তি চাই ইত্যাদি।

উল্লেখ্য, গতকাল বৈসাবির প্রথম দিন সর্বজনীন বৈসাবি উদযাপন কমিটির উদ্যোগে খাগড়াছড়িতে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। র‌্যালিটি মধুপুর বাজার থেকে শুরু হওয়ার কথা ছিল। এ উদ্দেশ্যে সকালে বিভিন্ন এলাকা থেকে লোকজন জড়ো হলে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা হামলা চালায়। তারা অংশগ্রহণকারীদের উপর টিয়ারগ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে এবং পিসিপি খাগড়াছড়ি কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক ছাত্রনেতা এল্টন চাকমাকে আটক করে।

বৈসাবির মতো একটি সামাজিক উৎসবে সেনা-পুলিশী হামলার ঘটনায় সবাই স্তম্ভিত হয়ে যায়। সর্বত্র নিন্দা ও ধিক্কারের ঝড় উঠে। তারা মনে করেন, বৈসাবি শোভাযাত্রায় হামলা মানে হলো পাহাড়িদের ঐতিহ্য ও সংস্কৃতির ওপর হামলা। এজন্য জনগণের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে।
———————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.