প্রথম আলোর প্রতিবেদন

বৌদ্ধ ভিক্ষুর বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

ফেসবুকে ভিডিও বার্তা

0
16

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ফেসবুকে ভিডিও বার্তায় বিশেষ ব্যক্তিদের নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য প্রচার ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার অভিযোগে শরণাংক থের নামের এক বৌদ্ধ ভিক্ষুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে টিটু বড়ুয়া নামের এক ব্যক্তি রাঙ্গুনিয়া থানায় মামলাটি করেন। টিটুর বাড়ি উপজেলার পদুয়া ইউনিয়নে।

মামলার আসামি শরণাংক থের একই ইউনিয়নের ফলাহারিয়া জ্ঞাণশরণ মহা অরণ্য বৌদ্ধ বিহার নামের একটি বিহারের ভিক্ষু। মামলার বিষয়টি নিশ্চিত করে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মামলার বিভিন্ন অভিযোগ তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মামলার বাদী টিটু বড়ুয়া বলেন, মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কার্যক্রম ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে গত বুধবার রাতে ফেসবুকে দেওয়া ২৪ মিনিটের ভিডিও বার্তায় আওয়ামী লীগের নেতা, সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন ব্যক্তি সম্পর্কে মানহানিকর তথ্য প্রচার ও প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে চাইলে মুঠোফোনে শরণাংক থের প্রথম আলোকে বলেন, ‘কারও মানহানি হয়, এমন বক্তব্য আমি দিইনি। ধর্ম নিয়ে আমি কোনো কটূক্তি করিনি। ভিডিও বার্তায় আমি আমার তিন মাসের কষ্টের কথা জানিয়েছি। এ বিষয়ে প্রশাসন তদন্ত করে দেখতে পারে।’

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.