ভাইবোন ছড়া ও ঘিলাছড়িতে শিশু ধর্ষণ ও ধর্ষণ চেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

0
2

সিএইচটিনিউজ.কম
OLYMPUS DIGITAL CAMERAখাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার ভাইবোনছড়া এবং রাঙামাটির ঘিলাছড়ি এলাকায় শিশু ধর্ষণ ও ধর্ষণচেষ্টার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও এলাকার লোকজন অংশগ্রহণ করেন।

ধর্ষণের বিরুদ্ধে সম্মিলিত ছাত্র জনতার ব্যানারে শনিবার সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্বর এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেঙ্গী স্কোয়ার এসে সমাবেশ করে।

এ সময় বক্তব্য রাখেন ইউপিডিএফভুক্ত পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি বিপুল চাকমা, ত্রিপুরা স্টুডেন্ট ফোরামের খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সভাপতি কমেন্দ্র লাল ত্রিপুরা, মারমা স্টুডেন্ট কাউন্সিলের জেলা সভাপতি সাপ্রু মারমা, জেএসএস(এমএন লারমা)সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের দীপু চাকমা, প্রমাছাস এর চট্টগ্রাম মহানগরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ওয়াকিং চৌধুরী, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শাহাদাৎ হোসেন, ঢাকা ইডেন কলেজের ছাত্রী কইংজনা মারমা ও ছাত্র নিউটন চাকমা ।

সমাবেশে থেকে বক্তারা ধর্ষণকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি নারী নির্যাতন বন্ধে কঠোর আইন করারও দাবি জানান।

সমাবেশ শেষে চেঙ্গী স্কোয়ার থেকে মিছিলটি মহাজন পাড়ার সূর্যশিখা ক্লাবে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যের মধ্যে দিয়ে শেষ হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার খাগড়াছড়ির ভাইবোনছড়া ইউনিয়নের রান্যাবাড়ি গ্রামে ও রাঙ্গামাটির নান্যাচরের নানাপ্রুম গ্রামে পৃথক পৃথকভাবে দুই পাহাড়ি শিশু সেটলার বাঙালি কর্তৃক ধর্ষণ ও ধর্ষণ প্রচেষ্টার শিকার হয়।
———–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.