ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে অর্ধদিবস সড়ক অবরোধ চলছে

0
1

সিএইচটি নিউজ ডটকম
Manikchariমানিকছড়ি: সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়ির মানিকছড়িতে অর্ধ দিবস সড়ক অবরোধ চলছে।

রামগড় ও মানিকছড়ি উপজেলাধীন উত্তর হাফছড়ি, দক্ষিণ হাফছড়ি, বক্রিপাড়া এবং মনাদংপাড়ায় সেনাবাহিনীর সহায়তায় সেটলার বাঙালি কর্তৃক জোরপূর্বক ভূমি দখলের প্রতিবাদে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির ডাকে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এ অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে। দুপুর ১২টা পর্যন্ত এ অবরোধ চলবে।

সকাল থেকে অবরোধ সমর্থকরা উপজেলার বিভিন্ন স্থানে চোরাগোপ্তাভাবে পিকেটিং করছে। ফলে অবরোধের কারণে খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সেনাবাহিনী উপজেলার বিভিন্ন স্থানে টহল দিচ্ছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মানিকছড়ি ও রামগড় উপজেলাধীন উক্ত এলাকায় বেশ কয়েকদিন ধরে সেটলার বাঙালিরা সেনাবাহিনীর সহায়তায় পাহাড়িদের জায়গা-জমি বেদখলের চেষ্টা করছে। গতকাল বুধবার সেটলাররা উত্তর হাফছড়ির থুইয়ো মারমা ও দক্ষিণ হাফছড়ির সাধন বিকাশ চাকমার জমিতে সেনাবাহিনীর সহায়তায় জঙ্গল পরিষ্কার করতে যায়। এর প্রতিবাদে বুধবার বিকেলে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটির উদ্যোগে মানিকছড়ি উপজেলার গবমারা এলাকায় খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কে অবরোধ ও বিক্ষোভ শেষে এ অর্ধদিবস অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.