ভূমি বেদখলের প্রতিবাদে রবিবার মানিকছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক

0
0

সিএইচটিনিউজ.কম
Sorok aborodমানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার বক্রি পাড়া ও মনাদং পাড়ায় সেটলার বাঙালি কর্তৃক ভূমি বেদখলের প্রতিবাদে আগামীকাল রবিবার (৫ জুলাই) মানিকছড়ি উপজেলায় আধাবেলা (সকাল ৬টা – দুপুর ১২টা) সড়ক অবরোধের ডাক দিয়েছে মানিকছড়ি ভূমি রক্ষা কমিটি।

ভূমি রক্ষা কমিটির সদস্য সচিব রুইসিং প্রু মারমা রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করে বলা হয়েছে, বক্রি পাড়া ও মনাদং পাড়ায় পাহাড়িদের ভোগ দখলীয় ও বৌদ্ধ মন্দিরের জায়গা সেটলার বাঙালি কর্তৃক জোরপূর্বক বেদখলের প্রতিবাদে আজ ৪ জুলাই শনিবার সকাল সাড়ে ১০টার সময় মানিকছড়ির ধর্মঘর এলাকায় বক্রিপাড়া-মনাদং পাড়া ভূমি রক্ষা কমিটি ও ভিক্ষু সংঘের ব্যানারে আয়োজিত শান্তিপুর্ণ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে সেনাবাহিনী ও পুলিশ বাধা প্রদান করেছে এবং কর্মসূচিতে অংশগ্রহণকারী জনসাধারণকে তাড়িয়ে দিয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে অবিলম্বে বক্রিপাড়া ও মনাদং পাড়া এলাকায় ভূমি বেদখল বন্ধ করার দাবি জানিয়ে বলা হয়, সেটলার বাঙালিদের দিয়ে দীর্ঘ যুগযুগ ধরে বসবাস করে আসা পাহাড়িদের জায়গা-জমি জোরপূর্বক বেদখল করা হচ্ছে। সেনাবাহিনী পাহারা দিয়ে সেটলারদের লেলিয়ে দিয়ে এ বেদখল কার্যক্রম চালাচ্ছে। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সহযোগিতা চাওয়া হলেও তারা কোন সহযোগিতা প্রদান করেনি। কাজেই, এর বিরুদ্ধে এলাকাবাসীর কঠোর কর্মসূচি ঘোষণা ছাড়া আর কোন উপায় নেই।

প্রেস বিজ্ঞপ্তিতে আগামীকাল ৫ জুলাই ২০১৫ রবিবার মানিকছড়ি উপজেলায় আধাবেলা শান্তিপূর্ণ সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

উক্ত সড়ক অবরোধ কর্মসূচি সফল করতে উপজেলার সকল যানবাহন মালিক ও শ্রমিক সংগঠন এবং সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.