ভ্রাতৃঘাতি সংঘাত পরিহারের দাবিতে বাঘাইছড়িতে শান্তি সমাবেশ

0

বাঘাইছড়ি প্রতিনিধি ।। ভ্রাতৃঘাতি সংঘাত পরিহার করার লক্ষ্যে বাবুছড়া ও পানছড়ি এলাকায় মোতায়েনকৃত জেএসএস সদস্যদের ফিরিয়ে নেওয়ার দাবি জানিয়ে বাঘাইছড়িতে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৯ অক্টোবর ২০২০) দুপুর ১:০০টায় ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি, বাঘাইছড়ি এর ব্যানারে এই সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে বিজয় সেন চাকমার সভাপতিত্বে ও বিশ্বজিৎ চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি-বাঘাইছড়ি এর আহ্বায়ক সন্তোষ কুমার চাকমা (সাবেক জেএসএস সদস্য) ও কমিটির সদস্য সচিব তাতুল ময় চাকমা প্রমুখ।

বক্তারা ভ্রাতৃঘাতি সংঘাত পরিহারের আহ্বান জানিয়ে বলেন, আমরা জানতে পেরেছি যে, ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধে জেএসএস ও ইউপিডিএফের মধ্যে যে সমঝোতা হয়েছিল সাম্প্রতিক সময়ে সেই সমঝোতার শর্ত লঙ্ঘন করে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়া ও পানছড়ি এলাকায় জেএসএস সদস্যদের মোতাযেন করায় আবারো সংঘাত বাঁধার সম্ভাবনা দেখা দিয়েছে। যার ফলে আমরা আশঙ্কিত না হয়ে পারছি না। তাই আমরা সংঘাত বন্ধে গৃহিত সমঝোতার শর্ত মেনে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের জন্য উভয় দলের প্রতি আহ্বান জানাচ্ছি।

বক্তারা শাসকগোষ্ঠীর সংঘাত বাঁধিয়ে দেয়ার নীতির বিরোধিতা করার আহ্বান জানিয়ে আরো বলেন, শাসকগোষ্ঠী চায় আমাদেরকে বিভক্ত রেখে তার স্বার্থ হাসিল করতে। এই ষড়যন্ত্রের ফাঁদ থেকে আমাদের দলগুলোকে বেরিয়ে আসতে হবে। অন্যথায় আমরা আরো বড় ধরনের ক্ষতির সম্মুখিন হবো।

পার্বত্য চট্টগ্রামে চলমান কঠিন পরিস্থিতি মোকাবেলা করার জন্য ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ ও ঐক্যের কোন বিকল্প নেই বলে সমাবেশে বক্তারা তাদের মতামত তুলে ধরেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More