প্রতিষ্ঠাবার্ষিকী পালনে সেনা-প্রশাসনের বাধার প্রতিবাদে

মঙ্গলবার (২৪ মে) খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস সড়ক অবরোধ পিসিপি’র

0
1

খাগড়াছড়ি: প্রতিষ্ঠাবার্ষিকী পালনে প্রশাসন ও সেনাবাহিনীর অন্যায় বাধাদান, সমাবেশের মঞ্চ-প্যান্ডেল ভাংচুরের প্রতিবাদে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আগামী ২৪ মে ২০১৬, মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস (সকাল ৬টা থেকে দুপুর ১২টা) সড়ক অবরোধ কর্মসূচি পালন করবে।

Sorok aborodসোমবার (২৩) মে পিসিপি’র খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক রুপেশ চাকমা স্বাক্ষরিত সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ অবরোধ কর্মসূচির কথা জানানো হয়েছে।

এ্যাম্বুলেন্স, সাংবাদিক-সংবাদপত্র বহনকারী গাড়ি, জরুরী ঔষধ সরবরাহ ও রোগী বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে। এছাড়া এইচএসসি পরীক্ষা অবরোধের আওতামুক্ত থাকবে বলে প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

অবরোধ কর্মসূচি সফল করার জন্য পাহাড়ি ছাত্র পরিষদের পক্ষ থেকে জেলার সকল যানবাহন মালিক সমিতি, শ্রমিক সংগঠন ও সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, গত ২০ মে ছিল পাহাড়ি ছাত্র পরিষদের ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে সংগঠনটি খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় আমতলির বানছড়া উচ্চ বিদ্যালয় মাঠে বড় আকারের ছাত্র সমাবেশ ও র‌্যালির আয়োজন করে। কিন্তু সমাবেশের একদিন আগে অর্থাৎ ১৯ মে সেনাবাহিনীর একটি দল সমাবেশ স্থলে গিয়ে সমাবেশের জন্য নির্মাণাধীন মঞ্চ ও প্যান্ডেল ভাংচুর করে এবং সমাবেশ আয়োজনে বাধা দেয়। এরপর প্রতিষ্ঠাবার্ষিকীর দিন (২০ মে) সেনাবাহিনী সমাবেশস্থল ঘিরে রাখে এবং উপজেলায় যান চলাচল বন্ধ করে দিয়ে সমাবেশ ভণ্ডুল করে দেয়। ঐদিন আয়োজিত প্রতিবাদ সমাবেশ থেকে এ সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।
————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.