মহালছড়িতে জেএসসি ও এসএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

0
3
মহালছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির মহালছড়ি উপজেলাধীন বিভিন্ন বিদ্যালয়ের জেএসসি ও এসএসসি উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠান আজ ৩১ মে শুক্রবার মহালছড়ি কলেজ হলরুমে অনুষ্ঠিত হযেছে।
‘যে দেশে গুণের সমাদর হয় না, সে দেশে গুণী জন্মাতে পারে না’-এই শ্লোগানে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা আয়োজন কমিটির উদ্যোগে অনুষ্ঠত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাব্রেচাই মারমা। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান সোনারতন চাকমা, মহালছড়ি কলেজের অধ্যক্ষ মৈত্রী প্রসাদ চাকমা, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর মহালছড়ি উপজেলা ইউনিটের প্রধান সংগঠক অলকেশ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রীনা দেওয়ান, নান্যাচর উপজেলা ভাইস চেয়ারম্যান কুমেন্টু চাকমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিম চাকমা প্রমুখ। অনুষ্ঠান শুরুতে কৃতি শিক্ষার্থীদের প্রতি অভিনন্দন পত্র পাঠ করেন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের মহালছড়ি কলেজ শাখার সভাপতি তনয় চাকমা। গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা সর্বানন্দ চাকমা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার গুণগত মান বৃদ্ধির উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন। তারা বলেন, আগেকার দিনে গুরু গৃহে থেকে শিক্ষাগ্রহণ করতে হতো। এখন আর সে অবস্থা নেই। শিক্ষার মান অনেক কমে গেছে। তাই গুণগত মানের শিক্ষা গ্রহণ অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জনগণকে স্বশিক্ষিত ও জ্ঞানের ভান্ডারকে বিকশিত করতে হবে। তা না হলে আমাদের সমাজকে উন্নতির পর্যায়ে নিয়ে যাওয়া সম্ভব নয়।

সংবর্ধনা অনুষ্ঠানে মহালছড়ি উপজেলা চেয়ারম্যান সোনা রতন চাকমার কাছ থেকে শুভেচ্ছাস্বরূপ বই উপহার নেন জেএসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফুটন্ত চাকমা এবং এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থী পল্লব চাকমা।

মহালছড়ি থানা শাখার সম্পাদক তপন চাকমা সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.