মহালছড়ি কলেজে পিসিপি’র নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল সম্পন্ন

0
0
মহালছড়ি প্রতিনিধি
সিএইচটিনিউজ.কম

মহালছড়ি : “অধ্যয়নকে অধিকার আদায়ের হাতিয়ারে পরিণত করুন, চলমান আন্দোলনে সামিল হোন” এই শ্লোগানে খাগড়াছড়ির মহালছড়ি কলেজে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)-এর উদ্যোগে নবীন বরণ ও কলেজ শাখার ৫ম কাউন্সিল সম্পন্ন হয়েছে।

আজ ১১ জুলাই বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় মহালছড়ি কলেজ হলরুমে নবীন বরণ ও কলেজ শাখার কাউন্সিল উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পিসিপি’র মহালছড়ি কলেজ শাখার সভাপতি তনয় চাকমার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় অর্থ সম্পাদক সর্বানন্দ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি চন্দ্রদেব চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাদ্রী চাকমা ও পিসিপি’র চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয় শাখার সহ আহ্বায়ক জুপিটার চাকমা। রতন স্মৃতি চাকমা সভায় স্বাগত বক্তব্য রাখেন।

সভা শুরুতে কলেজের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয়। মহালছড়ি কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী বর্ষা চাকমা নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন।

সভায় বক্তারা নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ছাত্ররাই দেশ ও জাতির ভবিষ্যত। সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুন্দর ভবিষ্যত গড়ার পাশাপাশি জাতীয় অস্তিত্ব রক্ষার্থে কাজ করতে হবে। সমাজ ও জাতিকে সঠিক দিশা দেওয়ার জন্য ছাত্রদেরকেই ভূমিকা পালন করতে হবে।ৱ

বক্তারা বলেন, ছাত্রদের সামনে নানা বাধা-বিপত্তি রয়েছে। সকল বাধা অতিক্রম করে ছাত্র সমাজকে পূর্ণস্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে যুক্ত হতে হবে।

বক্তারা আরো বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সরকার পার্বত্য চট্টগ্রামসহ দেশের সকল সংখ্যালঘু জাতিসমূহকে বাঙালি বানানো হয়েছে। যে সংবিধান আমাদের বাঙালি বানায় সেই সংবিধান আমরা কিছুতেই মেনে নিতে পারি না। আমাদের নিজ নিজ জাতীয় পরিচয়ের স্বীকৃতির দাবিতে আন্দোলন গড়ে তুলতে হবে। এক্ষেত্রে ছাত্রদেরকেই এগিয়ে আসতে হবে।

সভা শেষে মহালছড়ি কলেজ শাখার নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। ১৯ সদস্য বিশিষ্ট এ নতুন এক কমিটিতে মেনন চাকমাকে সভাপতি, ভূবন চাকমাকে সাধারণ সম্পাদক এবং রিপাইন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.