মহালছড়িতে উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশটির পরিচয় পাওয়া গেছে, তাকে গণধর্ষণের পর হত্যার অভিযোগ

0
6

নিজস্ব প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Killed-after-gang-rapeddমহালছড়ি: খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার পশ্চিম কিয়াংঘাট এলাকায় গত ২৯ মার্চ শনিবার উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর লাশটি ভারতী চাকমার(২৮) বলে নিশ্চিত হওয়া গেছে। সে ক্যায়াংঘাট ইউনিয়নের করল্যাছড়ি হেডম্যান পাড়ার মৃত অজয় কুমার চাকমার মেয়ে। তাকে গণধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে পরিবারের লোকজন ও এলাকাবাসী অভিযোগ করেছে।  হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক শিখা চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতেও একই অভিযোগ করে এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

পারিবারিক ও হিল উইমেন্স ফেডারেশনের প্রেস বিজ্ঞপ্তির সূত্রে জানা যায়, ভারতী চাকমা চট্টগ্রামের একটি গার্মেন্টেসে চাকরী করতো। গত ২৬ মার্চ বিকাল ৪টার দিকে সে বাড়িতে আসার জন্য চট্টগ্রাম থেকে বাসে উঠে। তার পরিবারের লোকজনকেও সে বাড়িতে আসার কথা জানায়। কিন্তু সেদিন সে বাড়িতে পৌঁছেনি।

অভিযোগে জানা যায়, ভারতী চাকমা বুধবার চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি পৌঁছে মোটর সাইকেল যোগে বাড়িতে যাবার পথে পশ্চিম কিয়াংঘাট এলাকায় পৌঁছলে পাগজ্যাছড়ি ও কালোপাহাড় গুচ্ছগ্রামের  ৫ জন সেটলার বাঙালি মিলে তাকে প্রথমে একটি সেগুন বাগানে নিয়ে গিয়ে গণধর্ষণের পর হত্যা করে। এরপর তারা লাশটি টেনে নিয়ে গিয়ে পশ্চিম কিয়াংঘাটের পাহাড়ি গ্রামের পাশের একটি আমবাগানে লাশটি ফেলে রেখে যায়। সেখানে লাশটি পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন পুলিশকে খবর দিলে গত ২৯ মার্চ বিকালে পুলিশ গিয়ে অর্ধগলিত অবস্থায় লাশটি উদ্ধার করে।

এদিকে, হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মিশুক চাকমা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, পার্বত্য চট্টগ্রামে একের পর এক নারী ধর্ষণ, খুন, নির্যাতনের ঘটনা ঘটলেও অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। গত ১৫ ফেব্রুয়ারী খাগড়াছড়ি সদরের কমলছড়ি গ্রামে সবিতা চাকমার হত্যাকারীদেরও এখনো গ্রেফতার করা হয়নি। এভাবে প্রশাসন কর্তৃক অপরাধীদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ না করায় এ ধরনের ঘটনা সংঘটিত করতে অপরাধীরা আরো বেশি উৎসাহিত হচ্ছে। তিনি অবিলম্বে ঘটনা সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্ত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ দৃষ্টান্তমুলক পদক্ষেপ গ্রহণের জোর  দাবি জানান।

এ বিষয়ে জানতে মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরীকে মোবাইলে পাওয়া যায়নি। তবে, মৃত ভারতী চাকমা’র পারিবারিক সূত্র জানিয়েছে, ভারতী চাকমা’র লাশটি তাঁর পারিবারিক শ্বশ্মানে গতকাল শনিবার বিকেলে সৎকার করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.