মহালছড়িতে গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র বিক্ষোভ মিছিল

0
0

সিএইচটিনিউজ.কম
pcp 30-06-2014মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি’র মহালছড়িতে পঞ্চদশ সংবিধান সংশোধনী বাতিলের দাবি এবং দীঘিনালায় বিজিবি কর্তৃক ভুমি বেদখল, নারী নির্যাতন ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম ও পাহাড়ি ছাত্র পরিষদ এর যৌথ উদ্যোগে সোমবার দুপুর ১২টায় বিক্ষোভ মিছিল করেছে। বিক্ষোভ মিছিলটি বাস স্টেশন সংলগ্ন বাবু পাড়া থেকে শুরু হয়ে মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গনে গিয়ে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশের মাধ্যমে শেষ হয়। পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মেনন চাকমা’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি সুমন্ত চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম এর মহালছড়ি উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক নির্দশন খীসা, পাহাড়ি ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সভাপতি তপন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের মহালছড়ি উপজেলা শাখার সভাপতি পলাশ চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ২০১১ সালের ৩০শে জুন বাংলাদেশ সংবিধানের পঞ্চদশ সংশোধনী আইন পাশ করার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রাম সহ দেশের সংখ্যালুঘু ভিন্ন ভাষাভাষী সমূহের উপর উগ্র জাতীয়তাবাদ চাপিয়ে দেওয়া হয়। তৎকালীন মহাজোট সরকার ক্ষমতার জোরে জাতীয় সংসদে সংবিধান সংশোধনী বিল পাশ করে সংখ্যালুঘুদের ধ্বংস করার নীল নকশা তৈরি করেছে। যার ফলে আজ এই দিনটিকে অভিশপ্ত দিবস হিসেবে আখ্যা দিয়েছেন বলে জানান বক্তারা। তারা অবিলম্বে সংবিধানের পঞ্চদশ সংশোধনী বাতিল করে বাংলাদেশে বসবাসরত ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্তার স্বীকৃতি দেওয়ারও জোর দাবী জানান।

বক্তারা পার্বত্য চ্ট্টগ্রামে ধর্ষিতার মেডিকেল টেস্টে সরকারী হস্তক্ষেপ বন্ধ করা ও গোপন নির্দেশনা তুলে নেওয়া সহ সম্প্রতি দীঘিনালায় বিজিবি হেড কোয়াটার স্থাপনের নামে ভুমি বেদখল ও নির্বিচারে নারীদের উপর হামলাকারীদের শাস্তির দাবী জানান।
——–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.