মহালছড়িতে জেএসএস(সংস্কারপন্থী) কর্তৃক পিসিপি’র দুই কর্মীকে অপহরণ-মারধর, পরে উদ্ধার

0
2

মহালছড়ি : খাগড়াছড়ির মহালছড়ি উপজেলায় জেএসএস-এমএন লারমা নামধারী সংস্কারপন্থী সন্ত্রাসীরা গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার সময়  বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর মহালছড়ি উপজেলা শাখার নেতা-কর্মীদের উপর হামলা চালিয়ে দুইজনকে অপহরণ করে মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা শাখার পিসিপি সভাপতি মেনন চাকমা অভিযোগ করে সিএইচটি নিউজ ডটকমকে বলেন, নান্যাচর কলেজের বিরুদ্ধে শিক্ষা মন্ত্রণালয়ের বিতর্কিত ও অগণতান্ত্রিক সার্কুলার প্রত্যাহারসহ পিসিপি ঘোষিত ৮দফা বাস্তবায়নের দাবিতে আগামী ২৮ জানুয়ারি ২০১৮ ঢাকায় শিক্ষা মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন ও স্মারকলিপি পেশ কর্মসূচি উপলক্ষে মহালছড়ি ডিগ্রী কলেজে গেইটে পোষ্টারিং করার সময় সংস্কার পন্থী কর্মী টনক চাকমা, দিগন্ত চাকমা, রুপেন্টু চাকমার নেতৃত্বে ১০-১২ জনের এক দল সন্ত্রাসী এসে পিসিপি নেতা-কর্মীর উপর অতর্কিত হামলা চালায়। পরে সেখান থেকে সন্ত্রাসীরা পিসিপি’র ক্যায়াংঘাট ইউনিয়ন সভাপতি শুক্র মনি চাকমা ও ব্যাটেলিয়ন স্কুল শাখার সভাপতি অর্ধেন্দুু চাকমাকে অপহরণ করে পাশর্^বর্তী এলাকায় নিয়ে যায়। সেখানে ১ ঘন্টা ধরে আটকে রেখে তাদেরকে মারধর করা হয়। পরে স্থানীয় মারমা যুবকরা গিয়ে তাদেরকে উদ্ধার করে নিয়ে আসেন বলে তিনি জানান।

হামলা ও অপহরণের শিকার শুক্রমনি চাকমা বলেন, মদ খেয়ে মাতাল অবস্থায় সংস্কারপন্থী কর্মীরা আমাদেরকে তুলে নিয়ে ব্যাপক মারধর করেছে। নির্যাতনের সময় তারা নানা অশ্লীল ভাষায় আমাদেরকে গালি গালাজ করে এবং আমাকে মেরে ফেলার জন্য দা দিয়ে গলায় আঘাত করে। সন্ত্রাসীরা পিসিপি না করার জন্যও আমাদেরকে হুমকি দেয়। পরে স্থানীয় কয়েকজন মারমা ছেলে গিয়ে আমাদেরকে উদ্ধার করে নিয়ে আসেন।

সন্ত্রাসীদের আক্রমণে মাথায়, পায়ে ও শরীরে বিভিন্ন স্থানে আঘাত পেয়েছেন বলে তিনি জানান। তিনি হামলাকারীদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবি করেন।
——————
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.