মহালছড়িতে ভারতী চাকমার হত্যাকান্ডে সন্দেহজনকভাবে ৫ জনের বিরুদ্ধে মামলা, আটক ১, বাঙ্গালীদের মধ্যে উত্তেজনা

0
6

নিজস্ব প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Varoti chakma's daedbody copy2মহালছড়ি : খাগড়াছড়ির মহালছড়িতে গত ২৯ মার্চ উদ্ধার হওয়া লাশ ভারতী চাকমা’র ছোট ভাই সঞ্চয় চাকমা বাদী হয়ে তারা মিয়া পিতা- তমিজ উদ্দিন সহ ৫ জন বাঙ্গালীর বিরুদ্ধে মহালছড়ি থানায় গতকাল বিকাল ৫টায় মামলা করেছেন। মামলার এজাহারভুক্ত সন্দেহ জনক আসামী জহুর আলী পিতা- ফয়সালকে গত রাতে আটক করেছে পুলিশ।

এদিকে, এ হত্যাকান্ডে বাঙ্গালীদেরকে  জড়িয়ে মামলা করা ও ১ আসামী গ্রেফতার নিয়ে মহালছড়িতে বাঙ্গালীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উক্ত ভারতী চাকমা’র হত্যাকান্ডের ঘটনায় বাঙ্গালীদের জড়ানো ও সন্দেহজনকভাবে আসামী গ্রেফতারের প্রতিবাদে অঘোষিতভাবে উত্তেজিত বাঙ্গালীরা জয়সেন পাড়া ও কালাপাহাড় নামক স্থানে রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন বন্ধ করে দেয়। তবে, সেনা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সমস্যা সমাধানের আশ্বাস দিলে ব্যারিকেড তুলে নেওয়া হয়।

ভারতী চাকমা’র হত্যাকান্ডের মিথ্যা মামলায় জড়ানো বাঙ্গালীদের মামলা প্রত্যাহার ও আটককৃত জহুর আলীকে ছেড়ে দেওয়া না হলে জেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক বৃহত্তর কর্মসূচী ঘোষণা দেবে বলে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ মহালছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মুঠো ফোনে জানান। এ নিয়ে এলাকায় পাহাড়ি ও বাঙ্গালীদের মধ্যে চাপা ক্ষোভ ও আতংক বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনা ও পুলিশের টহল দিতে দেখা গেছে।

মহালছড়ি’র পরিস্থিতি সম্পর্কে মহালছড়ি থানার অফিসার ইনচার্জ সেমায়ূন কবির চৌধুরী’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভারতী চাকমা’র হত্যাকান্ডের মামলায় ৫জন বাঙ্গালীকে সন্দেহজনকভাবে আসামী করা হয়েছে। এর মধ্যে থেকে একজনকে গতরাতে আটক করা হয়েছে। এ নিয়ে বাঙ্গালীদের মধ্যে আংশিক উত্তেজনা সৃষ্টি হয়। তবে, এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ মার্চ শনিবার বিকাল সাড়ে ৪টার দিকে মহালছড়ি উপজেলায় মাইসছড়ি ইউনিয়নের কালাপাহাড় নামক এলাকার এক আমবাগানে বিবস্ত্র ও বিকৃত অবস্থায় অজ্ঞাত এক মহিলার লাশ উদ্ধার করা হয়। ৩০ মার্চ শনাক্ত করতে গিয়ে উক্ত লাশটি ক্যায়াংঘাট এলাকার করল্যাছড়ি হেডম্যান পাড়ার মৃত অজয় কুমার চাকমা’র মেয়ে ভারতী চাকমা’র বলে নিশ্চিত হন মেয়েটির পরিবার। ভারতী চাকমা চট্টগ্রামের একটি গামেন্টসে চাকুরী করতেন। তিনি গত ২৬ মার্চ চট্টগ্রাম থেকে বাড়িতে আসার পথে কালাপাহাড় নামক স্থানে দুর্বৃত্তদের হাতে পাশবিক নির্যাতনের শিকার হয়ে মারা যায় বলে অভিযোগ করেছে তার পরিবারের লোকজন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.