মহালছড়ির জনসাধারণ এক সপ্তাহের পর বিদ্যুৎ পেয়েছে

0
1

নিজস্ব প্রতিনিধি, মহালছড়ি
সিএইচটিনিউজ.কম
Biddutখাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলা ও পাশ্ববর্তী রাঙ্গামাটি জেলার নানিয়ারচড় উপজেলায় প্রায় এক সপ্তাহ বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকার পর গতকাল শনিবার বিকাল ৫টার সময় বিদ্যুতের দেখা মিলেছে। মহালছড়ি বাসী  বিদ্যুৎ পেয়ে গ্রাহকদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, গত রবিবার ৩০ মার্চ রাত আনুমানিক ১০টার সময় মহালছড়ির বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিউবো) এর সাব ষ্টেশনে একটি বৃহৎ ট্রান্সফরমার বিকল হয়ে যায় । যার ফলে মহালছড়ি ও নানিয়ারচড়ের প্রায় ১৪হাজার বিদ্যুৎ গ্রাহক এক সপ্তাহ পর্যন্ত বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। এইদিকে উক্ত দুই উপজেলায় বিদ্যুৎ এক সপ্তাহ না থাকায় জনসাধারণের মাঝে চরম ভোগান্তি পোহাতে হয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৬ শে মার্চ বুধবার মহালছড়ির বিউবো সাব ষ্টেশনে অন্য আরেকটি ট্রান্সফরমার বিকল হয়ে গিয়েছিল । তখনো উপরোক্ত দুই উপজেলায় ৩দিন বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকে । ২৯শে মার্চ শনিবার বিকল ট্রান্সফরমারটি পরিবর্তন করে নতুন ট্রান্সফরমার স্থাপন করলে এলাকায় বিদ্যুৎ আসলেও পুণরায় বিকল হয়ে পড়ে । দু’একদিনের ব্যবধানে পরপর দুটি ট্রান্সফরমার বিকল হলে এক সপ্তাহ যাবত অন্ধকারে থাকতে হয় উল্লেখীত দুই উপজেলাবাসীকে । মোবাইলে চার্জ না থাকায় যোগাযোগ বন্ধ রাখতে হয়েছে অনেকের। অফিস আদালতেও কাজে ব্যঘাত সৃষ্টি হয়েছে বলে অভিযোগ করেছেন বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ঢাকা-টঙ্গী থেকে নতুন বৈদ্যুতিক ট্রান্সফরমার সংগ্রহ করে স্থাপন করার পর  ৫ এপ্রিল শনিবার বিকাল ৫টার দিকে বিদ্যুৎ বিতরণ শুরু হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.