মহালছড়ির মাইচছড়িতে সেটলার কর্তৃক জমি বেদখলকে কেন্দ্র করে উত্তেজনা

0
2

নিজস্ব প্রতিবেদক, মহালছড়ি
সিএইচটিনিউজ.কম

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার মাইচছড়ি ইউনিয়নের মানিকছড়িতে সেটলার কর্তৃক এক পাহাড়ি পরিবারের জায়গা বেদখলকে কেন্দ্র করে উত্তেজনা চলছে।

Land grabজানা গেছে, বেশ কয়েকদিন ধরে মাইচছিড়ি ইউনিয়নের জয়সেন পাড়ার মো: সুজা ও মো: বাদশা নামের দু’জন সেটলার মানিকছড়ি গ্র্রামের মৃত অজিত কুমার চাকমার স্ত্রী সাধন বালা চাকমার ১ কানি (৪০ শতক) পরিমাণ জমি বেদখলের চেষ্টা চালিয়ে আসছে। উক্ত জায়গাটি সাধন মালা চাকমার স্বামী মৃত অজিত কুমার চাকমার নামে রেকর্ডকৃত।স্বামীর মৃত্যুর পর বর্তমানে সাধন মালা চাকমা উক্ত জায়গায় বসবাস করছেন।

গতকাল ১৯ জানুয়ারি রবিবার উক্ত জায়গার উপর ঘর নির্মাণকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিলে মহালছড়ি থানা থেকে পুলিশ ঘটনাস্থলে এসে মীমাংসা না হওয়া পর্যন্ত ঘরবাড়ি না তুলতে উভয় পক্ষকে নির্দেশ দেয়। কিন্তু পুলিশের এ নির্দেশ পাহাড়িরা মানলেও গতরাতের মধ্যে সেটলাররা ঘরবাড়ি তুলে উক্ত জায়গায় বসতি স্থাপন শুরু করে। এরফলে আজ সোমবার সকালে আবারো উত্তেজনা দেখা দেয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে পাহাড়িরা সেটলারদের নির্মাণকৃত ঘরগুলো ভেঙে দিতে পুলিশেকে অনুরোধ করে। কিন্তু পুলিশ ঘরগুলো ভেঙে দিতে রাজি হয়নি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরগুলো ভেঙে দেয়। বর্তমানে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা সেখানে অবস্থান করছেন। এ নিয়ে এখনো পর্যন্ত (দুপুর ১২.৩০টা)  উত্তেজনা চলছে বলে খবর পাওয়া গেছে।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.