মাচলঙে তিন পাহাড়ি পরিবারের ঘর ভেঙে দিতে জনপ্রতিনিধিদের চাপ দিচ্ছে সেনাবাহিনী

0
2

সিএইচটি নিউজ ডটকম
Sajekসাজেক : রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচলঙের ৯নম্বর এলাকায় গত বৃহস্পতিবার সকালে পর্যটকবাসী মাইক্রোবাস পুড়ে দেয়ার ঘটনাকে কেন্দ্র করে সেখানে বসবাসকারী তিন পাহাড়ি পরিবারের ঘর ভেঙে দিতে সেনাবাহিনী জনপ্রতিনিধি ও স্থানীয় মুরুব্বীদের চাপ দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।  সেনারা গতকাল শুক্রবার বিকালে জনপ্রতিনিধি ও মুরুব্বীদের ক্যাম্পে ডেকে আজ শনিবার ১০টার মধ্যে উক্ত ঘরগুলো ভেঙে দিতে নির্দেশ দেয়।  যদিও বিকেল পর্যন্ত ঘরগুলো ভেঙে দেয়া হয়নি বলে জানা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক মুরুব্বী জানান, মাচলঙের ৯নম্বরে বসবাসকারী তিন পাহাড়ি পরিবারের ঘর ভেঙে দিতে সেনাবাহিনী বার বার আমাদেরকে চাপ প্রয়োগ করছে। এরা যে নিরীহ লোক সেটা তারা বুঝতে চাচ্ছে না। সেনাবাহিনী তাদের বিরুদ্ধে মামলা দেয়ারও হুমকি দিচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার সকালে অবসরপ্রাপ্ত এক সেনা কর্মকর্তা ও তার পরিবারের সদস্যদের বহনকারী একটি মাইক্রোবাস সাজেকের রুইলুই পর্যটন কেন্দ্র থেকে খাগড়াছড়ি দিকে যাবার পথে মাচলঙের ৯নম্বর এলাকায় কতিপয় অজ্ঞাতনামা ব্যক্তি গাড়িটি আটকিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনার পর পরই উক্ত এলাকায় ব্যাপক সেনা অভিযান চালানো হলে ওই তিন পাহাড়ি পরিবার ভয়ে ঘর ছেড়ে পালিয়ে যায়। সেনাবাহিনীর হুমকির ভয়ে বাড়িতে ফিরতে না পেরে তারা এখন পালিয়ে থাকতে বাধ্য হচ্ছে।
—————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.