মাটিরাংগায় আওয়ামীলীগ-বিএনপি’র সংঘর্ষ, আহত-৮

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম

বিএনপি নেতৃত্বাধীন ১৮দলের ৭২ঘন্টা অবরোধের শেষদিনে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাংগা উপজেলায় গাজী নগর এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপি’র ঘন্টাব্যাপী সংঘর্ষে ৮জন আহত হয়েছে । ঘটনায় আহতরা হলেন, বিএনপি কর্মী মনির হোসেন(৪০), উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইফুল ইসলাম বাবু(৩৯), মোঃ জাবেদ হোসেন(৪২), আবু তালেব(৬০), মোঃ মোস্তফা কামাল খোকন(৩৬), দাউদ মিয়া(৫৫), মোঃ সেলিম(১৭), মোঃ হানিফ(২৩)। আহত সকলের বটতলী ও গাজী নগর এলাকার বাসিন্দা ।

বৃহস্পতিবার সকাল ৯ টায় বিএনপি কর্মী মো: মনির হোসেন বটতলী বাজার থেকে স্থানীয় এক ডাক্তার নিয়ে বাড়িতে আসার পথে কয়েকজন তার মোটর সাইকেলের গতিরোধ করে। এসময় কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে এলোপাথারীভাবে মারধর করে। বিষয়টি জানাজানি হলে গাজীনগর থেকে বিএনপি নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে বটতলী বাজারে গেলে সেখানে উপস্থিত মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম বাবুসহ উপস্থিত আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে সকাল সাড়ে ১০টায় মাটিরাংগা পৌর শ্রমিকলীগের সাধারন সম্পাদক মনির হোসেন নামে মারা গেছে এ গুজব ছড়িয়ে পড়লে আওয়ামীলীগ ও বিএনপি’র উভয়কর্মীদের আরেক দফা সংঘর্ষের সূত্রপাত হয় । এ সময় উভয় পক্ষের ৮ নেতাকর্মী আহত হয়। গুরুতর আহতদের মধ্যে ৩জনের অবস্থা খুবই আশংকাজনক । এদের মধ্যে ৬জন আওয়ামীলীগের ও ২জন বিএনপি’র সমর্থক বলে জানা গেছে । আহতদের সবাইকে মাটিরাংগা স্বাস্থ্য কমপ্লেক্্েরর ও খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে ।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার বটতলীর গাজী নগর এলাকায় ২ মনিরের আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় দলের ৮জন আহত হয়েছে।  বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বটতলীর গাজী নগর এলাকায় পাশ্ববর্তী একটি ফার্মেসী থেকে ঔষধ কিনতে যায় বিএনপি কর্মী মনির হোসেন। এসময় তার উপর অতর্কিত হামলা চালায় আওয়ামীলীগের নেতাকর্মীরা। বিষয়টি বিএনপির নেতাকর্মীদের মধ্যে জানাজানি হলে দুই দল সংঘর্ষে জড়িয়ে পরে। এতে আ’লীগ বিএনপির ৮ নেতাকর্মী আহত হয়। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আহতদের মধ্যে আশংখাজনক অবস্থায় ৪জনকে খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরন করা হচ্ছে। বাকী ৪ জনকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. সব্য সাচী নাথ জানান, আহতদের মধ্যে জাবেদ হোসেন, সাইফুল ইসলাম, মোস্তফা কামাল ও দাউদের অবস্থা আশংখাজনক। তাদের সদর হাসপাতালে প্রেরন করা হচ্ছে। বাকীদের মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

মাটিরাংগা পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাংগীর আলম জানান, গত কিছুদিন যাবত মাটিরাংগাং বিভিন্ন এলাকায় আমাদের নেতা-কর্মীদের হত্যার  উদ্দেশ্যে বিএনপি’র সন্ত্রাসীদের হামলার ধারাবাহিক অংশ হিসেবে তারা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নেতা-কর্মীদের উপর হামলা অব্যাহত রয়েছে । বুধবার গভীর রাতে আওয়ামীলীগ নেতা ও ১নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলামকে হত্যা করতে না পেরে সকালে তাকে হত্যা উদ্দেশ্যে এ হামলা করেছে বলে অভিযোগ করেন ।

এদিকে মাটিরাংগা পৌর বিএনপি’র জৈষ্ঠ্য সহ-সভাপতি ও পানেল মেয়র মোঃ মোঃ নুরুল আমিন নুরু আওয়ামীলীগের অভিযোগটি অস্বীকার করেছেন । বিএনপি’র নেতা-কর্মীরা কোন হামলা ও নাশকতার সাথে জড়িত নয় । এটি তাদের উদ্দেশ্য প্রনোদিত সাজানো নাটক বলে অভিহিত করেছেন ।

মাটিরাংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাঈন উদ্দিন খান জানান, ভুল বোঝা বুঝির কারণে এই ঘটনা। পরিস্থিতি এখন নিয়ন্ত্রনে রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.