মাটিরাঙ্গার গোমতিতে সেটলার হামলায় গ্রামছাড়া ৪০ ত্রিপুরা পরিবারকে পুনর্বাসনের দাবি জানিয়েছে ইউপিডিএফ

0
0
ডেস্ক রিপোর্ট
সিএইচটিনিউজ.কম
খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার গোমতি ইউনিয়নের টাকার মনি পাড়ায় সেটলার হামলার কারণে ওই গ্রামের পালিয়ে যাওয়া ৪০ ত্রিপুরা পরিবারকে জানমালের নিরাপত্তাসহ ফিরিয়ে এনে পুনর্বাসনের দাবি জানিয়েছে ইউপিডএফ।ইউনাইটেড পিপল্‌স ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) খাগড়াছড়ি জেলা ইউনিটের প্রধান সমন্বয়ক প্রদীপন খীসা আজ ২১ জুন শুক্রবার এক বিবৃতিতে এ দাবি জানান।

হামলা ও গ্রামবাসীদের পালিয়ে গিয়ে প্রাণ রক্ষা করার ঘটনাকে স্থানীয় প্রশাসন যেভাবে অস্বীকার করেছে তা অত্যন্ত দুঃখজনক ও অনভিপ্রেত মন্তব্য করে ইউপিডিএফ নেতা বলেন, হামলার ৩ দিন পরও প্রশাসনের পক্ষ থেকে পালিয়ে যেতে বাধ্য হওয়া ত্রিপুরা গ্রামবাসীদের খোঁজখবর নেয়া হয়নি ও হামলাকারীদের বিরম্নদ্ধে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

তিনি বলেন, গত ১৮ জুন মঙ্গলবার রাতে হামলার পর টাকার মনি গ্রামের ৪০ পরিবারের ৯০ জনের অধিক ত্রিপুরা নারী পুরুষ ও শিশু পালিয়ে গিয়ে জঙ্গলে আশ্রয় নিতে বাধ্য হন। বর্তমানে তারা বিরাশি মুড়া ও হেয়া পাড়ায় অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছেন।

ইউপিডিএফ নেতা প্রশাসনের নির্লিপ্ততা, মিথ্যাচার ও সংবেদনহীন আচরণকে দ্বিতীয় হামলা বলে মন্তব্য করে বলেন, এটা গ্রহণযোগ্য নয় কারণ তা হামলাকারীদের উসাহিত করবে। তিনি অবিলম্বে হামলার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে তার নিশ্চয়তা বিধানের দাবি জানান।

উল্লেখ্য, গত ১৮ জুন গভীর রাতে গোমতি বাজারের পাশ্ববর্তী বান্দরছড়া এলাকা থেকে একদল সেটলার টাকার মনি পাড়ায় হামলা চালায়। এ হামলায় পাহাড়িরা প্রাণের ভয়ে পালিয়ে যেতে বাধ্য হয়। এখনো পর্যন্ত তারা নিজ গ্রামে ফিরে যেতে পারেনি।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.