মাটিরাঙ্গায় আরও দুই নিরীহ গ্রামবাসীকে আটক করেছে সেনাবাহিনী!

0
1

সিএইচনিউজ.কম
Arrest5মাটিরাঙ্গা: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার বেলছড়ি ইউনিয়নের অন্তর্গত হরিধন মগপাড়া থেকে আজ ১৩ আগস্ট বুধবার সকালে সেনাবাহিনী দুই নিরীহ গ্রামবাসীকে আটক করেছে বলে খবর পাওয়া গেছে। আটককৃতরা হলেন মংসাথোয়াই মারমা (৩৫) পিতা মৃত উথোয়াই মারমা ও অংক্যচাই মারমা(৪০) পিতা মৃত সুইহ্লা প্রু মারমা।

জানা যায়, মঙ্গলবার দিবাগত রাতে হরিধন মগপাড়ার পার্শ্ববর্তী বটতলীতে মো: আলীর চা দোকানের কর্মচারী জাহাঙ্গীর আলম (৩০) নামে এক ব্যক্তিকে কে বা কারা কুপিয়ে আহত করে। এ ঘটনাকে কেন্দ্র করে বুধবার সকাল ১০টায় মাটিরাঙ্গা সেনা জোনের একদল সেনা সদস্য হরিধন মগপাড়ায় গিয়ে নিজেদের বাড়ি থেকে মংসাথোয়াই ও অংক্যচাই মারমাকে আটক করে নিয়ে যায়। আটকের পর তাদেরকে খাগড়াছড়ি জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি মাটিরাঙ্গা-গুইমারা এলাকায় সেনা নির্যাতনের মাত্রা বৃদ্ধি পেয়েছে। এর আগে গত ৬ আগস্ট গুইমারা বাজার থেকে চিকন চান চাকমা ও অংশি প্রু মারমা নামে ২ কিশোরকে আটক, ৮ আগস্ট গুইমারা সদরের প্রকাশ্য সমাবেশ থেকে পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নেতা রিয়েল ত্রিপুরাকে আটকের পর নির্যাতন ও ১০ আগস্ট সেনাবাহিনী কর্তৃক আটকের পর নির্যাতন চালিয়ে দুরন্ত চাকমা ওরফে দুরন-কে হত্যা, গতকাল জ্বালিয়া পাড়া থেকে অংরা মারমা নামে এক পাহাড়ি যুবককে আটকের ঘটনা ঘটেছে।

সেনাবাহিনীর এ ধরনের অন্যায় ধরপাকড়, নিপীড়ন-নির্যাতনের কারণে এলাকা জনগণ চরম আতঙ্কের মধ্যে রয়েছেন বলে স্থানীয় সূত্রে গেছে।
————

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.