মাটিরাঙ্গায় এসএসসি পরীক্ষা চলাকালে ১৪ জন পরীক্ষার্থী বহিস্কার

0
0

খাগড়াছড়ি প্রতিনিধি, সিএইচটিনিউজ.কম
Matirangaখাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রে ১৪জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সামাজিক বিজ্ঞান ও সাধারণ বিজ্ঞান পরীক্ষা চলাকালে মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চট্টগ্রাম শিক্ষা র্বোড ভিজিল্যান্স টিম কর্তৃক পরীক্ষায় নকল করার অপরাধে ১৪জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এর মধ্যে ৬জন পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল ফোন পাওয়া গেছে এবং বাকী ৮ জনের কাছ থেকে সরাসরি নকলের কপি পাওয়া যায়।

এ ব্যাপারে পরীক্ষার কেন্দ্রের কেন্দ্র সচিব মো: মোস্তফা কামাল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ছেলেরা কখন যে মোবাইল নিয়ে এসেছে সে বিয়ষটি আমাদের জানা ছিল না।

এ ব্যপারে ভিজিল্যান্স টিমের সদস্য ওমর খৈয়াম চৌধুরী বলেন,পরীক্ষা শুরু হওয়ার পুর্বে ছাত্র/ছাত্রীদের যথাযথ দেহ তল্লাশী করা হয়নি বিধায় কেন্দ্র পরিচালনা কর্তৃপক্ষের অবহেলার বহিঃপ্রকাশ ঘটে। তিনি আরও বলেন, শিক্ষা বোর্ডের বিধি বিধান মেনে আসন বিন্যাস করা হয়নি বলেই নকল প্রবণতায় উৎসাহিত হয়েছে।

উল্যেখ্য যে,সরেজমিনে গিয়ে দেখা যায় উক্ত পরীক্ষা কেন্দ্রে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ বেলায়েত হোসেন এবং শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোন্তফা কামাল তারা  ২জনই নিজেকে কেন্দ্র সচিব বলে দাবী করেন।

এ বিষয়ে মাটিরাংগা উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম এ প্রতিবেদককে জানান,পরীক্ষার প্রথম দিকে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে কেন্দ্র সচিব করা হলেও শিক্ষা বোর্ডের নিয়ম অনুযায়ী না হওয়ায় বর্তমানে মোঃ মোস্তফা কামাল কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একধিক শিক্ষকও অবিভাবক অভিযোগ করেন, কেন্দ্র সচিব পদ নিয়ে টানা হেঁচড়ার ফলে পরীক্ষা কেন্দ্রের এই দুরাবস্থা যা বিগত দিনে কখনো ঘটেনি।

 


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.