মাটিরাঙ্গায় পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ সমাবেশ

0

সিএইচটিনিউজ.কম
মাটিরাঙ্গা: রাঙামাটির বগাছড়িতে সেটেলার কর্তৃক পাহাড়িদের ৫৭ দোকান ও বসতবাড়িতে অগ্নিসংযোগকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার এবং কাপ্তাই এ স্কুল ছাত্রী ছবি মারমা (উমাচিং) কে ধর্ষণের পর হত্যার সাথে জড়িত নিজাম ও মাসুদ রানার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাটিরাঙ্গার বাল্যাছড়ি এলাকায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) মাটিরাঙ্গা থানা শাখা ।

সোমবার (২২ ডিসেম্বর) সকালে বাইল্যাছড়ি স্কুল মাঠে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের সমর জ্যোতি চাকমার সঞ্চালনায়, অমল ত্রিপুরার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকো ত্রিপুরা, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সম্পাদক সুনীল ত্রিপুর, পিসিপি খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার নিকাশ চাকমা ও পিসিপি মাটিরাঙ্গা থানা শাখার তথ্য প্রচার সম্পাদক দীপংকর ত্রিপুরা প্রমুখ ।

এর আগে মাটিরাঙ্গা জোনের টহলরত সেনা সদস্যরা গুইমারার দিক থেকে সমাবেশে আসা গাড়িগুলো আটকিয়ে দিলে পিসিপি নেতা-কর্মীদের প্রতিবাদের মুখে সেনারা পরে লোকজনকে সমাবেশে স্থলে যেতে দিতে বাধ্য হয়। এরপর সাইবোর্ড এলাকা থেকে বিক্ষোভ মিছিল যোগে লোকজন সমাবেশে যোগ দেয়।

সমাবেশে বক্তারা বলেন, সরকার পরিকল্পিতভাবে সেটলারদের লেলিয়ে দিয়ে পাহাড়িদের উপর প্রতিনিয়ত সাম্প্রদায়িক হামলা, ভূমি বেদখল, নারী ধর্ষণ-নির্যাতন চালিয়ে যাচ্ছে। ২০১৩ সালে তাইন্দংয়ে পাহাড়ি গ্রামে হামলাকারী সেটলারদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় বগাছড়িতে একই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে বগাছড়িতে পাহাড়িদের বসতবাড়ি, দোকানপাটে হামলা-অগ্নিসংযোগের সাথে জড়িত সেটলারদের গ্রেফতার ও বিচার এবং কাপ্তাইয়ে ছবি মারমা(উমাসিং)-কে ধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িত নিজাম ও মাসুদ রানার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
—————–

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. AcceptRead More