মাটিরাঙ্গায় সেনাবাহিনীর নির্যাতনে এক ব্যক্তির মৃত্যু

0
3

সিএইচটিনিউজ.কম
Sena-nirjatoniখাগড়াছড়ি: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলায় সেনাবাহিনীর নির্যাতনে এক ব্যক্তি মারা গেছে।

নিহত ব্যক্তির নাম দুরন্ত চাকমা ওরফে দুরান(৫২)। তিনি জেএসএস(এম এন লারমা)-এর মাটিরাঙ্গা উপজেলার সংগঠক বলে জানা গেছে।

জানা যায়, গতকাল শনিবার (৯ আগস্ট ২০১৪) গভীর রাতে মাটিরাঙ্গা সেনা জোন থেকে বিপুল সংখ্যক সেনা লেমুছড়া নামক গ্রামে অপারেশনে যায়। রাতভর গ্রামটি ঘিরে রাখার পর ভোর ৬টায় সেনা সদস্যরা বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে দুরন্ত চাকমা(৫২), নকুল ত্রিপুরা ওরফে রিয়েল(৩৪), নিশি মনি চাকমা(৪০) ও তার ছেলে অমর কান্তি চাকমাকে(১৮)  আটক করে নিয়ে যায়।

আটকের পর তাদেরকে মাটিরাঙ্গা সেনাজোনে নিয়ে গিয়ে শারিরীক নির্যাতন চালানো হয়। এতে দুরন্ত চাকমা অসুস্থ হয়ে পড়লে আশঙ্কাজনক অবস্থায় দুপুরে সেনারা তাকে মাটিরাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। সেখানেই তিনি মারা যান। মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মাঈন উদ্দিন জানান, লাশ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। থানায় অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।

এদিকে, আটক অন্য তিন জনকে গুইমারা থানায় হস্তান্তর করেছে সেনাবাহিনী। গুইমারা থানার অফিসার ইনচার্জ  মো: আবু ইউসুফ মিয়া বলেছেন, আটক তিন ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হবে।

অন্যদিকে, খাগড়াছড়ি শহরের মহাজন পাড়া শ্মশানে রাত ১১টার দিকে  সেনাবাহিনী দুরন্ত চাকমার লাশটি পুড়ে ফেলেছে বলে খবর পাওয়া গেছে।
———-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.