মানবাধিকার কর্মী সুলতানা কামালকে হুমকির ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের নিন্দা

0
4

।। বিবৃতি।।
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামালকে ‘হেফাজতে ইসলাম বাংলাদেশ’ কর্তৃক হুমকি প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে হিল উইমেন্স ফেডারেশন।

আজ ১০ জুন শনিবার হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ)’র কেন্দ্রীয় সভাপতি নিরুপা চাকমা ও সাধারণ সম্পাদক মন্টি চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে এই নিন্দা জানান।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সুলতানা কামাল সদা-সর্বদা সত্য, ন্যায়, বাস্তবমুখী, মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে এবং শোষিত ও নিষ্পেষিত জনগণের পক্ষে কথা বলায় সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও ধর্মের অজুহাতে দেশে বিরাজমান পরিস্থিতিকে অস্থিতিশীল করার লক্ষ্যে হেফাজতে ইসলাম তাঁকে প্রকাশ্যে হুমকি দিয়েছে।

নেতৃদ্বয় অবিলম্বে সুলতানা কামালকে হুমকি প্রদানকারীদের আইনের  আওতায় এনে গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

উল্লেখ্য, গত ৩০মে একটি বেসরকারি টেলিভিশনে আয়োজিত টকশোতে হেফাজত অনুসারী এক ব্যক্তির কথার সূত্র ধরে ভাস্কর্য নিয়ে মানবাধিকারকর্মী সুলতানা কামালের বক্তব্যকে উদ্দেশ্যমূলকভাবে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্টা চলছে। গত ২ জুন বায়তুল মোকাররম প্রাঙ্গণে এক সমাবেশ থেকে হেফাজতে ইসলাম সুলতানা কামালকে ‘হাড্ডি গোশত’ রাখা হবে না বলে প্রকাশ্যে হুমকি এবং তাঁকে গ্রেপ্তারের জন্য সরকারের কাছে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয়।
—————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.