মানিকছড়িতে পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথ সম্মেলন অনুষ্ঠিত

0
1

মানিকছড়ি : খাগড়াছড়ির মানিকছড়িতে গণতান্ত্রিক যুব ফোরাম ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের যৌথ সম্মেলনে গতকাল শুক্রবার (১৯ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে।

‘ভূমি ও সমাজ রক্ষার্থে এগিয়ে আসুন’ শ্লোগানে সকাল ১১টায় অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে পাহাড়ি ছাত্র পরিষদের জেলা কমিটির সহ সাধারণ সম্পাদক দীপংকর ত্রিপুরার সঞ্চালনায় ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সুমিতা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউপিডিএফ-এর মানিকছড়ি উপজেলা সংগঠক চিনু মারমা, রামগড় উপজেলা সংগঠক অপু ত্রিপুরা, গুইমারা-মাটিরাঙ্গা এলাকার সংগঠক ক্যহ্লাচিং মারমা, লক্ষ্মীছড়ি উপজেলা সংগঠক চন্দন চাকমা ও জয় মারমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সাংগঠনিক সম্পাদক রুপেশ চাকমা।

অধিবেশন শুরুতে গনতান্ত্রিক আন্দোলনে যারা আত্মবলিদান দিয়েছেন সেই সকল শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা জানিয়ে দুই মিনিট নিরবতা পালন করা হয়।

সম্মেলনের দ্বিতীয় পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ ও গণতান্ত্রিক যুব ফোরামের উপজেলা কমিটি গঠন করা হয়। উপস্থিত সকলের সর্বসম্মক্রমে সুমিতা চাকমাকে সভাপতি, রুইম্রা মারমাকে সাধারণ সম্পদাক ও উম্রাচিং মারমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৩৩ সদস্য বিশিষ্ট নারী সংঘের মানিকছড়ি উপজেলা কমিটি এবং ইমন চাকমাকে সভাপতি, রাপ্রুচাই মারমাকে সাধারণ সম্পাদক ও জীবন চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৫১ সদস্য বিশিষ্ট গণতান্ত্রিক যুব ফোরাম কমিটি গঠন করা হয়।
——————-
সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.