মানিকছড়িতে পিসিপি’র আলোচনা সভা

0
3

মানিকছড়ি: ‘জাতীয় নিপীড়নকারীদের নিকট আত্মসমর্পন করে জনগণের মুক্তি হতে পারে না’ এই স্লোগানে আজ ১০ ফেব্রুয়ারি, শুক্রবার সকাল ১১টায় জনসংহতি সমিতির আত্মসমর্পণ দিনকে উপলক্ষ করে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা সদর এলাকায় এক আলোচনা সভা করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

PCP flag2আলোচনা সভায় বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সভাপতিত্বে ও সদস্য দীপংকর ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটি ফ্রন্ট (ইউপিডিএফ)-এর সদস্য ক্যথুই মং মারমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অনিল চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক রেশমি মারমা প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৯৭ সালে জনসংহতি সমিতি (জেএসএস) ও আওয়ামী লীগ সরকারের  মধ্যেকার পার্বত্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার পর ১৯৯৮ সালে ১০ ফেব্রুয়ারী জনসংহতি সমিতি খাগড়াছড়ি স্টেডিয়ামে জুম্ম জনগণের অর্থে ক্রয়কৃত অস্ত্র ৫০ হাজার টাকার বিনিময়ে সরকারের নিকট জমা দিয়ে আত্মসমর্পন করেছে। এর মাধ্যমে তারা পার্বত্য চট্টগ্রামের জুম্ম জাতির এক নির্লজ্জ ইতিহাস সৃষ্টি করেছে এবং জাতির সম্মানকে বিকিয়ে দিয়েছে।

বক্তারা আরো বলেন, যেখানে সফলতা নেই, সেখানে জাতীয় মুক্তি হবে কীভাবে। জেএসএস সরকার তথা শাসক গোষ্ঠীর সাথে চুক্তি করে জুম্ম জাতির প্রকৃত অধিকার আদায় করতে পারেনি।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামের জুম্ম জনগণের প্রকৃত অধিকার আদায়ের লক্ষ্যে ইউপিডিএফ-এর পতাকা তলে সমবেত হয়ে পূর্ণস্বায়ত্তশাসনের সংগ্রামকে বেগবান করার জন্য ছাত্র-যুব-নারী সমাজসহ পার্বত্য চট্টগ্রামের নিপীড়িত জুম্ম জনগণের প্রতি আহ্বান জানান।
—————–

সিএইচটি নিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.