মিরপুরে পোশাক কারখানার আগুনে নিহত ৮ জনের মধ্যে একজন পাহাড়ি

0
1
নিজস্ব প্রতিবেদক
সিএইচটিনিউজ.কম

ঢাকা : রাজধানীর মিরপুরে গত ৮ মে বুধবার রাতে তুংহাই নামের একটি পোশাক কারখানায় আগুন লেগে পুলিশের একজন অতিরিক্ত উপ মহা পরিদর্শক এবং কারখানার ব্যবস্থাপনা পরিচালকসহ নিহত আট জনের মধ্যে একজন পাহাড়িও রয়েছেন। তার নাম রিপন চাকমা। তার বাড়ি রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার মগবানে। তিনি পুলিশের অতিরিক্ত মহা পরিদর্শক মোর্শেদের দেহরক্ষী ছিলেন।
বুধবার রাত ১১টার দিকে দারুস সালাম সড়কে বাংলা কলেজের পাশে তুংহাই স্যুযেটার্সের ১২ তলা কারখানা ভবনে আগুন লাগে। অগ্নিনির্বাপক বাহিনীর ১৩টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।আগুন নিয়ন্ত্রণে আসার পর ভবনের ছয় তলা ও ওপরের সিঁড়ি থেকে বেশ কয়েকজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে আটজনকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
নিহতরা হলেন, পুলিশের অতিরিক্ত উপ মহা পরিদর্শক জেড এ মোর্শেদ, বিজিএমইএর পরিচালক ও তুংহাইয়ের ব্যবস্থাপনা পরিচালক মাহবুবুর রহমান, তার তিন বন্ধু কুমিল্লা জেলা যুবলীগের নেতা সোহেল মোস্তফা স্বপন, এমাদুর রহমান বাদল ও সৈয়দ নাসিম রেজা এবং মঞ্জুর মোর্শেদের দেহরক্ষী রিপন চাকমা ও তুংহাইয়ের অফিস সহকারী সাহাবুদ্দিন।

এর আগে গত বছর শেষ দিকে আশুলিয়ার তাজরীন ফ্যাশনসে আগুন লেগে শতাধিক পোশাক শ্রমিকের মৃত্যু হয়।

আর গত ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজা ধসে নিহতের সংখ্যা সাড়ে নয় শ ছাড়িয়ে গেছে। নিহতের অধিকাংশই ওই ভবনের পাঁচটি পোশাক কারখানার কর্মী।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.