মুখোশবাহিনী প্রতিরোধ দিবসে ৭ মার্চ খাগড়াছড়িতে ছাত্র-যুব-নারী সমাবেশ করবে তিন সংগঠন

0
0

খাগড়াছড়ি : পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ৭ মার্চ ২০১৮ খাগড়াছড়িতে ঐতিহাসিক মুখোশ বাহিনী প্রতিরোধ দিবস পালন করবে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

দিবসটি উপলক্ষে ৭ মার্চ সকালে যথাযোগ্য মর্যাদায় শহীদ অমর বিকাশ চাকমার স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে (উত্তর খবংপয্যা) ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন ও ছাত্র-যুব-নারী সমাবেশ করবে সংগঠনগুলো।

গত ২২-২৩ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত ছাত্র-যুব-নারী কনভেনশন থেকে তিন সংগঠনের পক্ষ থেকে উক্ত কর্মসূচি ঘোষণা দেওয়া হয়।

পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, এইচডব্লিউএফ-এর জেলা শাখার সভাপতি দ্বিতীয়া চাকমা ও ডিওয়াইএফ-এর জেলা সাধারণ সম্পাদক পলাশ চাকমা আজ সোমবার (৫ মার্চ ২০১৮) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক যৌথ বিবৃতিতে দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচি সফল করার লক্ষ্যে জেলার ছাত্র-যুব-নারীসহ সর্বস্তরের জনগণকে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন।

নেতৃবৃন্দ ছাত্র-যুব-নারী সমাবেশ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য প্রশাসনের আন্তরিক সহযোগীতা কামনা করেছেন।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৭ মার্চ তৎকালীন সেনাবাহিনীর সৃষ্ট মুখোশ বাহিনী সন্ত্রাসীদের বিরুদ্ধে গণপ্রতিরোধে অংশগ্রহণ করতে গিয়ে উত্তর খবংপুয্যা এলাকায় সেনাবাহিনীর গুলিতে শহীদ হন অমর বিকাশ চাকমা। ব্যাপক গণপ্রতিরোধের মুখে পরে মুখোশ বাহিনী ভেঙ্গে দিতে বাধ্য হয় সেনাবাহিনী। এরপর থেকে পার্বত্য চট্টগ্রামের জনগণ এই দিনটি মুখোশ বাহিনী প্রতিরোধ দিবস হিসেবে প্রতি বছর পালন করে আসছে।
———————–
সিএইচটিনিউজ ডটকম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্রউল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.