রবিবার মাটিরাঙ্গা ও গুইমারায় আধাবেলা সড়ক অবরোধের ডাক পিসিপি’র

0
1

সিএইচটিনিউজ.কম
Sorok aborodখাগড়াছড়ি: খাগড়াছড়ির গুইমারায় শান্তিপূর্ণ সমাবেশে সেনা হামলা ও রিয়েল ত্রিপুরাকে আটকের প্রতিবাদে আগামী ১০ আগস্ট রবিবার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ডাক দিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি)।

গুইমারা বাজার থেকে গত ৬ আগস্ট ২০১৪ সেনাবাহিনী কর্তৃক আটক এক স্কুলছাত্রসহ দুই কিশোরকে নিঃশর্ত মুক্তির দাবিতে আজ ৮ আগস্ট শুক্রবার গুইমারায় মিছিল ও সমাবেশ চলাকালে পিসিপি নেতা-কর্মীদের উপর সেনাবাহিনীর হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপি জেলা শাখা আয়োজিত তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ থেকে এ সড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয়।

গুইমারায় শান্তিপূর্ণ সমাবেশে পিসিপি নেতা-কর্মীদের উপর সেনা হামলা ও খাগড়াছড়ি কলেজ শাখার দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরাকে আটকের প্রতিবাদে শুক্রবার বিকালে খাগড়াছড়িতে তাৎক্ষণিকভাবে একটি বিক্ষোভ মিছিল বের করে পিসিপি নেতা-কর্মীরা। মিছিলটি স্বনির্ভর থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়রে গিয়ে এক সমাবেশে মিলিত হয়। এতে পিসিপি’র জেলা শাখার সদস্য এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা, কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জেসীম চাকমা ও অর্থ সম্পাদক নিকাশ চাকমা।10593027_1592435570983067_4136170376751556225_n

বক্তারা অভিযোগ বলেন, ৬ আগস্ট সেনাবাহিনী কর্তৃক আটক এক স্কুলছাত্রসহ দুই কিশোরকে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে গুইমারা প্রেসক্লাবের সামনে শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে সেনাবাহিনী অতর্কিতে হামলা চালায়। সর্বশেষ প্রাপ্ত খবর অনুযায়ী এতে ১৪ জন নেতা-কর্মী ও সমর্থক আহত হয়। এর মধ্যে সেনারা পিসিপি’র খাগড়াছড়ি কলেজ শাখার দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরাকে আটক করে নিয়ে যায়। সমাবেশ থেকে বক্তারা এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সেনাবাহিনীর এ নগ্ন হামলার প্রতিবাদে সমাবেশ থেকে আগামী ১০ আগস্ট ২০১৪, রবিবার মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলায় আধাবেলা সড়ক অবরোধের ঘোষণা করেন বক্তারা।

বক্তারা অবিলম্বে রিয়েল ত্রিপুরা সহ আটককৃতদের নিঃশর্ত মুক্তি ও হামলাকারী সেনা সদস্যদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণের দাবি জানান।
————-

সিএইচটিনিউজ.কম’র প্রচারিত কোন সংবাদ, তথ্য, ছবি ব্যবহারের প্রয়োজন দেখা দিলে যথাযথ সূত্র উল্লেখপূর্বক ব্যবহার করুন।


Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.